শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
প্রচ্ছদটপসোনার বাংলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে নৌকায় ভোট চাইলেন সোহেল তাজ

সোনার বাংলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে নৌকায় ভোট চাইলেন সোহেল তাজ

বাংলাদেশে স্বাধীনতার চেতনা ও সোনার বাংলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে নৌকায় ভোট চাইলেন দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে তানজীম আহমদ সোহেল তাজ। তিনি বলেছেন, আগে যে অশান্তি, হানাহানি ও অর্থনৈতিক প্রবল বিপর্যস্ত অবস্থা ছিল, তা কাটিয়ে গত ১০ বছর দেশে শান্তি ও স্থিতি বিরাজ করছে। এটি সম্ভব হয়েছে স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ ক্ষমতায় আসার কারণে। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শুধু নয়, স্বাধীনতার চেতনা ঠিক রাখতে ফের নৌকায় ভোট চাই। রোববার দুপুরে গাজীপুরের কাপাসিয়ায় আওয়ামী লীগ নেতা মরহুম খালেদ খুররমে বাসভবনে বিভিন্ন শ্রমিক সংগঠনের উদ্যোগে আয়োজিত উঠান বৈঠকে তিনি এসব কথা বলেন।

গাজীপুর-৪ আসনে আওয়ামী লীগ প্রার্থী বড় বোন সিমিন হোসেন রিমির নির্বাচন নিয়ে এ উঠান বৈঠকের আয়োজন করা হয়। রাজনীতি থেকে দীর্ঘদিন দূরে থাকা সোহেল তাজ বোনের পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নিতে যুক্তরাষ্ট্র থেকে দেশে আসেন গত সোমবার। তিনি বোনের জন্য নির্বাচনী মাঠ তৈরি করছেন। গতকালের উঠান বৈঠক তারই ধারাবাহিকতা মাত্র। উঠান বৈঠকে সোহেল তাজ বলেন, আমাদের পরিবার থেকে বারবার নির্বাচনে অংশ নেয় দেশের উন্নয়ন ও মানুষের কল্যাণের জন্য।

তিনি বলেন, আমার বোন আর আমি একই। আগামী নির্বাচনে তিনি বড় বোন সিমিন হোসেন রিমির পক্ষে নৌকা মার্কায় ভোট চেয়ে আবারও নির্বাচিত করার আহ্বান জানান। গাজীপুর-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী সিমিন হোসেন রিমি বলেন, আমি এখনও নৌকা মার্কার একজন কর্মী। আমি কখনও নেতা হতে চাই না, আজীবন দলের একজন কর্মী হিসেবে আপনাদের মাঝে থাকতে চাই। আমার পিতা মরহুম তাজউদ্দীন আহমদ মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন ও পরে দেশের কল্যাণে কাজ করেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর অবর্তমানে দলের চরম সংকটে মা সৈয়দা জোহরা তাজউদ্দীন দলের হাল ধরে ছিলেন। আমার ছোট ভাই তানজীম আহমদ সোহেল তাজকে আপনারা দুবার নির্বাচিত করে সংসদে পাঠিয়েছেন। আমাকেও আপনারা দুবার নির্বাচিত করেছেন। সিমিন হোসেন রিমি বলেন, আবারও সুখে-দুঃখে আপনাদের পাশে থেকে বঙ্গবন্ধুর স্বপ্ন এ দেশের দারিদ্র্য নির্মূল করার লক্ষ্যে সবার দোয়া ও সমর্থন কামনা করি। আমি ও আমার পরিবার সবসময় আপনাদের পাশে আছি এবং থাকব।

গাজীপুর-৪ আসনের আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক কবির মাস্টারের সভাপতিত্বে ও কাপাসিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাখাওয়াত হোসেন প্রধানের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, সাবেক সভাপতি আজগর রশীদ প্রমুখ। পরিবারের পক্ষে সোহেল তাজের বড় দুবোন শারমিন আহমেদ রিপি, মেহেজাবিন আহমেদ মিমি, সোহেল তাজের ছেলে ব্যারিস্টার তুরাজ আহমেদ তাজ, সিমিন হোসেন রিমির ছেলে রাকিব হোসেন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত ২০০৮ সালের নির্বাচনে গাজীপুর-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন সোহেল তাজ। ২০০৯ সালের ৬ জানুয়ারি সোহেল তাজ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব নিলেও ২০০৯ সালের ৩১ মে মন্ত্রিসভা থেকে আচমকা পদত্যাগ করেন। চলে যান সুদূর যুক্তরাষ্ট্রে। ২০১২ সালের ৭ জুলাই সংসদ সদস্য পদ থেকেও পদত্যাগ করেন। মাঝেমধ্যে সামাজিক কর্মকাণ্ডে উপস্থিত থাকলেও রাজনীতিতে যুক্ত হবেন না বলে তখন সাফ জানিয়ে দেন সাবেক এ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

সোহেল তাজ ফের আলোচনায় আসেন আওয়ামী লীগের সর্বশেষ জাতীয় কাউন্সিলে। তখন রাজনীতির অন্দরমহলে আলোচনা শুরু হয় যে, সোহেল তাজ রাজনীতিতে সক্রিয় হবেন। ওই সময় তিনি দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন।

দলের গুরুত্বপূর্ণ পদে সোহেল তাজকে আনা হচ্ছে-এমন গুঞ্জনও শুরু হয়। তবে শেষ পর্যন্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে তাকে রাখা হয়নি। ব্যক্তিগতজীবনে সোহেল তাজের এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। বড় ছেলে তুরাজ আহমদ তাজ লন্ডনের একটি বিশ্ববিদ্যালয় থেকে ব্যারিস্টারি পাস করেছেন। সোহেল তাজ পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে থাকেন।

আরও পড়ুন

সর্বশেষ