ব্রেকিং নিউজ

ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ

সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের ক্রিকেটের মিস্টার ডিফেন্ডেবল মুশফিকুর রহিমের হাফ সেঞ্চুরিতে এই জয় পায় বাংলাদেশ। তিনি ৫৯ বলে ৫ চারে ফিফটি করেন। ৫৫ রানে অপরাজিত  ছিলেন মুশফিক। সেই সঙ্গে মাহমুদুল্লাহ রিয়াদ ১৫ রানে অপরাজিত ছিলেন।  ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৯৬ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে শুরুতে বিদায় নেন তামিম ইকবাল। এরপরই বিদায় নেন ইমরুল কায়েস। এতে বেশ চাপে পড়ে মাশরাফি বাহিনী। কিন্তু মুশফিকুর রহিম ও ওপেনার লিটন দাসের ব্যাটিং দৃঢ়তায় সেই চাপ মোকাবেলা করে বাংলাদেশ। লিটন দাস ৯ রানে জন্যে ফিফটি বঞ্চিত হন। পেসার থমাসের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন তিনি।

এরপর ক্রিজে এসে মুশফিকুর রহিমের সঙ্গে জুটি গড়ে দলকে জয়ের কাছে নিয়ে গিয়ে বিদায়  নেন সাকিব আল হাসান। পাওয়েলের বলে উইকেট রক্ষক শাই হোপের কাছে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। সাকিব ২৬ বলে ৪ চারে ৩০ করেন। এদিকে সাকিব বিদায়ের ক্রিজে আসেন আরেক ওপেনার সৌম্য সরকার।

এর আগে, বাংলাদেশকে ১৯৬ রানের টার্গেট দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়রা ব্যাটসম্যান শাইন হোপ ও সামুয়্যেলস ও রোস্টন চেজের ব্যাটিং দৃঢ়তায় এই রান করেন রোভম্যান পাওয়েল বাহিনী। তবে দলীয় ২৯ রানে ওপেনার কাইরান পাওয়েল ফিরে গেলে কিছুটা চাপে পড়ে ক্যারিবীয়রা।

সে ধারাবাহিকতায় একে একে ছয় উইকেট হারিয়ে বেশ বিপদে পড়ে উইন্ডিজ। তবে, মারলন সামুয়্যেলস ও রোস্টন চেজের ব্যাটিং দৃঢ়তায় কিছুটা সামাল দেন ক্যারিবীয়রা। শেষ দিকে কোমো পাওয়েলের ব্যাটিংয়ে দৃঢ়তায় ১৯৫ রান পায় ওয়েস্ট ইন্ডিজ। তিনি ১ চার ও ছয়ে ৩৬ রান করেন। বাংলাদেশের পক্ষে প্রথম উইকেট নেন সাকিব আল হাসান। তিনি পাওয়েলকে ১০ রানে সাজঘরে ফেরান। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ২০০তম ওয়ানডে ম্যাচে খেলতে নেমে ৩ ইউকেট নিয়েছেন। আর মোস্তাফিজও পেয়েছেন ৩ উইকেট। সাকিব, মিরাজ ও রুবেল একটি করে উইকেট নেন।

আজ বাংলাদেশ একাদশে পাঁচটি পরিবর্তন এসেছে। দলে ফিরেছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন। এ সিরিজে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। এরপর একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে হবে ১১ ডিসেম্বর। আর ১৪ ডিসেম্বর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে সিলেটে। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ১৭, ২০ ও ২২ ডিসেম্বর।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ১৯৫/৯ (পাওয়েল ১০, হোপ ৪৩, ব্রাভো ১৯, স্যামুয়েলস ২৫, হেটমায়ার ৬, পাওয়েল ১৪, হেইস ৩২, পল ৩৬, রোচ ৫*, বিশু ০, টমাস ০*; মিরাজ ১০-০-৩০-১, সাকিব ১০-০-৩৬-১, মুস্তাফিজ ১০-০-৩৫-৩, মাশরাফি ১০-০-৩০-৩, রুবেল ১০-০-৬১-১)।

Please follow and like us:

About bdsomoy