সোমবার, মে ১৩, ২০২৪
প্রচ্ছদআরো খবর...... জামায়াতের রাজনীতি বাংলাদেশের সর্বোচ্চ আদালত থেকে নিষিদ্ধ করা হয়েছে

জামায়াতের রাজনীতি বাংলাদেশের সর্বোচ্চ আদালত থেকে নিষিদ্ধ করা হয়েছে

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

জামায়াতের রাজনীতি সরকারিভাবে বন্ধ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। হানিফ বলেন, জামায়াতের রাজনীতি বাংলাদেশের সর্বোচ্চ আদালত থেকে নিষিদ্ধ করা হয়েছে। এর পর থেকে তাদের যেকোনো কর্মসূচি সরকারিভাবে বন্ধ করা হবে। বৃহস্পতিবার বেলা ১২টায় ঢাকা উত্তর যুবলীগ আয়োজিত রাজধানীর ফার্মগেট এলাকায় এক বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

হানিফ বলেন, তারা যুদ্ধাপরাধীদের রায়কে কেন্দ্র করে যে হরতাল দিয়েছে মানুষ তা প্রত্যাখ্যান করেছে। তারা ধর্মভিত্তিক দল হিসাবে পরিচয় দিলেও পবিত্র হজের সময় হরতাল দিয়ে মুসুল্লিদের বেকায়দায় ফেলেছে। অথচ হেফাজত এখন জায়ামাতের বিরুদ্ধে কোনো কর্মসূচি দিচ্ছে না। কারণ তারাও ধর্মকে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে।

তিনি বলেন, একাত্তরে তারা যে অপরাধ করেছিল সেই অপরাধের জন্য এখনও ক্ষমা চাইনি। এতেই প্রমাণিত হয় জামায়াত একটি সন্ত্রাসী দল। তারা দেশে কোনো নৈরাজ্য তৈরি করতে চাইলে যুবসমাজ তাদেরকে প্রতিহত করবে।

তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে সরকারের বিরুদ্ধে যে কাল্পনিক অভিযোগ করা হয়েছিল তার কোনোটিই সত্য নয়। আবুল হাসানের বিরুদ্ধে বিশ্বব্যাংকের অভিযোগের মাধ্যমে প্রমাণিত হয়েছে সরকারের কোনো মন্ত্রী বা নেতা পদ্মা সেতুর দুর্নীতির সঙ্গে জড়িত নয়।

উত্তর যুবলীগের সভাপিত মাঈনুল হোসেন খান নিখিলের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগ চেয়াম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশীদ প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ