ব্রেকিং নিউজ

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উদযাপিত

BDRCS Picture#Thanks Volunteer ’অর্থাৎ # ধন্যবাদ স্বেচ্ছাসেবক’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় সদর দপ্তরসহ সারা দেশে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস ২০১৮ উদযাপন করা হয়। আয়োজনের মধ্য ছিলো রাজধানীর দুটি গুরুত্বপূর্ন ট্রাফিক পয়েন্টে (মগবাজার চৌরাস্তা ও বাংলামটর মোড়) পথচারীদের মাঝে রাস্তাপারাপারে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ ও  ট্রাফিক পুলিশকে স্বেচ্ছাসেবা কার্যক্রম, রাজধানীর ৩টি স্কুল ও তেজগাঁও রেলওয়ে বস্তি এবং পেয়ারাবাগ বাস্ততে হাতধোয়া কর্মসূচী এবং দুটি প্রতিবন্ধী স্কুলের ছেলেমেয়েদের জন্য চিত্রাংকন প্রতিযোগীতা, হাতধোঁয়া ও শুভেচ্ছা উপহার বিতরণ কর্মসূচী উল্লেখযোগ্য। এছাড়াও জেলা রেড ক্রিসেন্ট ইউনিট গুলি নিজ নিজ জেলায় দিবসটি পালন উপলক্ষে নানা কর্মসূচী পালন করে।

বুধবার সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মগবাজারস্থ জাতীয় সদর দপ্তরে বেলুন উড়িয়ে দিনের কর্মসূচীর উদ্বোধন করা হয়। অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাননীয় ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান, ম্যানেজিং বোর্ডের সম্মানিত সদস্য জনাব লুৎফর রহমান চৌধুরী হেলাল, মিজ রাজিয়া সুলতানা লুনা, জনাব রবীন্দ্র মোহন সাহা (রবি), Mr. Surendra Kumar Regmi, Programme Coordinator, IFRC, Country office, Bangladesh, সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন এবং উপমহাসচিব মো: রফিকুল ইসলাম। উদ্ধোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক এস এম আহাম্মদ।

বক্তারা, বন্যা, খরা, শৈত্যপ্রবাহ ইত্যাদি প্রাকৃতিক দুর্যোগ ছাড়াও রানা প্লাজা, তাজরিন গার্মেন্টেসে অগ্নিকান্ডের মতন বড়-ছোট মিলিয়ে নানা ধরনের মানবসৃষ্ট দুর্যোগে বিপদাপন্ন ও ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা। স্বেচ্ছাসেবকরা এই মানবিক সংগঠনের প্রধান চালিকা শক্তি। তাদেরকে উজ্জিবিত রাখতে যা যা করা দরকার সেটা করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

উল্লেখ্য, সারাদেশে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রায় ৭ সাত লাখ ২০ হাজার জন যুব সদস্য ও স্বেচ্ছাসেবক রয়েছে। যারা মানবতার সেবায় কাজ করে যাচ্ছে।

Please follow and like us:

About bdsomoy