পর্যবেক্ষকদের নির্বাচনী পরিবেশ সম্পর্কে অবহিত করল ঐক্যফ্রন্ট

নির্বাচনী পরিবেশ সম্পর্কে বিদেশি পর্যবেক্ষকদের অবহিত করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন। একই সঙ্গে, নির্বাচন কমিশন নিরপেক্ষতার বিষয়েও মার্কিন সংস্থ্যা এনডিআই প্রতিনিধি দলকে অবহিত করেন তিনি। এদিকে, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, তুচ্ছ কারণে মনোনয়নপত্র বাতিলের পর প্রার্থীদের আপিলের ক্ষেত্রেও নির্বাচন কমিশন অসহযোগিতা করছে।

অন্যদিকে, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না দাবি করেছেন, নির্বাচনের ন্যুনতম পরিবেশ তৈরি হয়নি। রাজধানীতে আলাদা অনুষ্ঠানে তারা একথা বলেন তারা। বাংলাদেশে নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত জেমস এফ মরিয়ার্টির নির্বাচন পর্যবেক্ষণ বিষয়ক সংস্থা ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউট-এনডিআই এর প্রতিনিধি দলের সঙ্গে মঙ্গলবার (৪ ডিসেম্বর) গুলশানের একটি হোটেলে বৈঠক করেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। দুইঘন্টাব্যাপী রুদ্ধদার এই বৈঠক শেষে ড. কামাল জানান, নির্বাচন নিয়েই বিস্তর আলোচনা হয়েছে তাদের সঙ্গে। যেখানে উঠে এসেছে আগামী নির্বাচনকে ঘিরে ইসির বর্তমান ভূমিকা।

এদিকে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্টের অন্যতম নেতা মাহমুদুর রহমান মান্না বলেন, সুষ্ঠু নির্বাচনের পথে বাধা সৃষ্টি করলে যে অস্থিরতা তৈরি হবে তার দায় প্রশাসন ও পুলিশকে নিতে হবে। এর আগে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলীয় মনোনয়ন বাছাই প্রক্রিয়ায় নির্বাচন কমিশন পক্ষপাতিত্ব করছে বলে অভিযোগ করেন। এসময় সুষ্ঠূ ও অবাধ নির্বাচনের জন্য সমান্তরাল নির্বাচনী মাঠ করার আহ্বান জানান রিজভী।

Please follow and like us:

About bdsomoy