শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদটপসাজা স্থগিত চেয়ে আবেদন বিএনপির সাবেক ২ এমপির

সাজা স্থগিত চেয়ে আবেদন বিএনপির সাবেক ২ এমপির

দুর্নীতির অভিযোগে প্রাপ্ত সাজা স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন বিএনপির সাবেক দুই সংসদ সদস্য। ২২ নভেম্বর বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চে আলাদা আবেদনে এই স্থগিতের আবেদন জমা দেন বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। তিনি বলেন, আগামী ২৫ নভেম্বর আবেদন দু’টি শুনানির জন্য কার্যতালিকায় থাকবে। সাবেক দুই সংসদ সদস্য হলেন- খাগড়াছড়ির ওয়াদুদ ভুঁইয়া ও ঝিনাইদহের মো. আব্দুল ওহাব।

আদালতে ওয়াদুদ ভুঁইয়ার পক্ষে আবেদন জমা দেন আইনজীবী একেএম ফখরুল ইসলাম ও মো. আবদুল ওহাবের পক্ষে আবেদন জমা দেন আইনজীবী মো. ওয়াজেদ আলী।

এসময় দুদকের পক্ষে আইনজীবী মো. খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না আদালতে উপস্থিত ছিলেন। খুরশীদ আলম খান জানান, আপিলের পর জামিন নিয়ে জরিমানা স্থগিত হলেও কারাদণ্ড স্থগিত হয়নি। তাই সাজা সাসপেন্ড চেয়ে আবেদন করেছেন তারা।

আমিন উদ্দিন মানিক জানান, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন, তথ্য গোপন ও দুর্নীতির মাধ্যমে ৬ কোটি ৩৬ লাখ ২৯ হাজার ৩৫৪ টাকার সম্পদ অর্জন করায় ওয়াদুদ ভুঁইয়াকে চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ মোট ২০ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার রায় দেন। তিনি এ বিষয়ে আপিল করে ২০০৯ সালের ২৮ এপ্রিল ২০০৯ সালে জামিন লাভ করেন।

এছাড়া জ্ঞাত আয় বহির্ভূত ৯৩ লাখ ৩৬৯ টাকার সম্পদ অর্জন ও তথ্য গোপন করে মো. আবদুল ওহাবকে যশোর স্পেশাল জজ গত বছরের ৩০ অক্টোবর ৮ বছরের সশ্রম কারাদণ্ড ও ত্রিশ হাজার টাকার জরিমানা  দিয়েছেন। তিনি এ বিষয়ে আপিল করেন ৬ ডিসেম্বর জামিন নিয়েছেন।

আরও পড়ুন

সর্বশেষ