বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রামে দ্বিতীয় দিনে নির্বাচন কমিশনের ফরম নিলেন ২৪ প্রার্থী

চট্টগ্রামে দ্বিতীয় দিনে নির্বাচন কমিশনের ফরম নিলেন ২৪ প্রার্থী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহের দ্বিতীয় দিনে বিভিন্ন দলের পক্ষে ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ ২৪ জন প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগের ৪ জন, বিএনপির ৩ জন, জাতীয় পার্টির ২ জন, ইসলামিক ফ্রন্টের ১ জন, বাংলাদেশ আওয়ামী পার্টির (ন্যাপ) ১ জন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের ২ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৩ জন, তরিকত ফেডারেশনের ১ জন, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) ১ জন, জাসদ থেকে ২ জন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

১২ নভেম্বর মনোনয়নপত্র বিক্রির দ্বিতীয় দিনে রিটার্নিং কর্মকর্তা (বিভাগীয় কমিশনার কার্যালয়), চট্টগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা, উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে এসব মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তরিকত ফেডারেশনের প্রার্থী হিসেবে দলটির চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী। চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হিসেবে মনসুরুল হক।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আবদুল্লাহ আল বাকের ভূঁইয়া, জাতীয় পার্টি থেকে দিদারুল কবির, বিএনপির প্রার্থী হিসেবে আহমেদ উল আলম চৌধুরী রাসেল। চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির এম মোরশেদ খান, জাসদ ও স্বতন্ত্র পদপ্রার্থী হিসেবে মঈনউদ্দিন খান বাদল, ন্যাপ থেকে বাপন দাশগুপ্ত। চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাতীয় পার্টি থেকে জিয়াউদ্দিন আহমেদ বাবলু, আওয়ামী লীগ থেকে আশীষ ঘোষ, ইসলামিক ফ্রন্ট থেকে মো. ওয়াহেদ মুরাদ। চট্টগ্রাম-১০ (হালিশহর-ডবলমুরিং) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. আবদুল কাইয়ুম ভূঁইয়া, আওয়ামী লীগ থেকে সৈয়দ মাহমুদুল হক। চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাসদ থেকে মো. জসিম উদ্দিন।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপি থেকে সৈয়দ সাদাত আহমেদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে দেলোয়ার হোসেন সাকিব, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. মঈন উদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ থেকে সাইফুজ্জামান চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সৈয়দ জামাল আহমেদ। চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ)আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এলডিপি থেকে ড. অলি আহমদ।

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নুরুল আলম, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের আহমেদ মহিউল আলম চৌধুরী। চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের ফরিদ আহমদ আনসারী। এর মধ্যে মঈন উদ্দিন খান বাদল চট্টগ্রাম-৮ থেকে জাসদ থেকে ও স্বতন্ত্র প্রার্থী পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম চলছে। দ্বিতীয় দিনে মোট ২৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে একজন প্রার্থী একই আসনে দলীয় পরিচয় ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে দুইটি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আরও পড়ুন

সর্বশেষ