সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনপটিয়া উপজেলায় নতুন নির্বাহী অফিসার হাবিবুল হাসান

পটিয়া উপজেলায় নতুন নির্বাহী অফিসার হাবিবুল হাসান

New TNO Patiya-Habibপটিয়ায় নতুন উপজেলা নির্বাহী অফিসার পদে হাবিবুল হাসান যোগদান করেছেন। ইতিপূর্বে তিনি কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি আজ পটিয়ার বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাসেলুল কাদেরের কাছ থেকে তার দায়িত্বভার গ্রহণ করেন।

তিনি বলেন, পটিয়া একটি উর্বর জনপদ। শিক্ষা, শিল্প সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে রয়েছে পটিয়ার স্বকীয় অবস্থান। এখানে জ্ঞানী-গুনীর জন্ম হয়েছে। যারা সারাদেশে আলো ছড়াচ্ছেন। তিনি তার দায়িত্ব পালনকালীন সময়ে সরকারের পক্ষ থেকে গৃহিত উন্নয়ন কর্মকান্ড শতভাগ স্বচ্ছতার মাধ্যমে পরিচালনা করে প্রশাসনে গতিশীলতা আনা হবে বলে জানান।

তিনি সর্বস্তরের সরকারী কর্মকর্তা কর্মচারীদেরকে নিজ নিজ দায়িত্ব স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে পালন করার আহবান জানিয়ে বলেন, কোন অনিয়ম দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না। এছাড়াও তিনি পটিয়ায় শিল্পায়নের অফুরন্ত সম্ভাবনাকে কাজে লাগানোর বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার কথা তুলে ধরে বলেন, পটিয়া একটি শিল্প বান্ধব এলাকা। এখানে ইতিমধ্যে অনেক শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠেছে। আরো শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠার সম্ভাবনা হাতছানি দিচ্ছে।

তিনি বিক্ষিপ্তভাবে শিল্প প্রতিষ্ঠান না গড়ে শিল্প নগরীতে শিল্পায়নের উপর জোর দিয়ে বলেন, এতে ফসলী জমি ও পরিবেশ বিপন্ন হওয়ার হাত থেকে রক্ষা পাবে। তিনি পটিয়াকে মাদকমুক্ত করতে কঠোর পদক্ষেপ নেওয়ার বিষয়ে বলেন, যেকোনো মূল্যে পটিয়ায় মাদককে জিরো টলারেন্সে নিয়ে আসা হবে। তিনি পটিয়ার চলমান উন্নয়ন ধারাবাহিকতা রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেন।

আরও পড়ুন

সর্বশেষ