বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
প্রচ্ছদটপরাজনীতিতে মেরুকরণ কোথায় গিয়ে দাঁড়ায় তার ওপর নির্ভর করবে নির্বাচনের সমীকরণ: কাদের

রাজনীতিতে মেরুকরণ কোথায় গিয়ে দাঁড়ায় তার ওপর নির্ভর করবে নির্বাচনের সমীকরণ: কাদের

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ভাঙন ও জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জোট ভাঙছে, গড়ছে। রাজনীতিতে অ্য়ালায়েন্সের কাফেলা এগিয়ে চলছে। শেষ পর্যন্ত মেরুকরণ কোথায় গিয়ে দাঁড়ায় তার ওপর নির্ভর করবে নির্বাচনের সমীকরণ কোথায় গিয়ে দাঁড়াবে।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন। এর আগে তিনি বনানী কবরস্থানে শেখ রাসেলের কবরে শ্রদ্ধা জানানোর পর ১৫ আগস্ট রাতে শহীদ হওয়া সবার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন। বিএনপি বোকার স্বর্গে বাস করছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি যদি মনে করে তারা ২০০১ এর মতো পরিস্থিতি সৃষ্টি করবে, তবে তারা বোকার স্বর্গে বসবাস করছে।

জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে মন্তব্য করে তিনি বলেন, আমাদের আত্মবিশ্বাসের উৎস জনগণ। জনগণ আমাদের সঙ্গে আছে। যারা মাঠে নেমেছে তাদের অধিকাংশ জনবিচ্ছিন্ন। জনবিচ্ছিন্নদের ঐক্যে এদেশের মানুষের কিছু আসে যায় না। শেখ রাসেলের আত্মার মাগফেরাত কামনা করে ওবায়দুল কাদের বলেন, হত্যার ৪৩ বছর পরও শেখ রাসেলের আবেদন ফুরিয়ে যায়নি। তার জন্মদিনের শপথ হবে হত্যা, খুন ও সন্ত্রাসের রাজনীতি এই বাংলাদেশে চিরতরে বন্ধ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ. শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, কার্যনির্বাহী সংসদের সদস্য আক্তারুজ্জামান, এস এম কামাল হোসেন প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ