বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
প্রচ্ছদটপচিহ্নিত দুর্নীতিবাজদের রক্ষা করার জন্যই ঐক্যফ্রন্ট

চিহ্নিত দুর্নীতিবাজদের রক্ষা করার জন্যই ঐক্যফ্রন্ট

দেশে একটি অস্বাভাবিক ভূতের সরকার ক্ষমতায় আনা এবং দুর্নীতিবাজ খালেদা জিয়া ও তারেক রহমানকে রক্ষার জন্য ড. কামাল হোসেনের নেতৃত্বে জোট করা হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, খালেদা জিয়া একটা চিহ্নিত দুর্নীতিবাজ, তারেকও একটা চিহ্নিত খুনি-দুর্নীতিবাজ। তাদের সঙ্গে এ জোট হয়েছে। চিহ্নিত সাজাপ্রাপ্ত খালেদা-তারেককে রক্ষা করার জন্যই এ সাত দফা দাবি। তাদের দাবি অনুযায়ী সংসদ বাতিল, সরকার বাতিল অর্থাৎ একটা শূন্যতা তৈরি হবে। ইচ্ছাকৃতভাবে এমন একটা প্রস্তাব তারা দিয়েছে যে মুহূর্তে এটা কার্যকর করা যায় না। এ মুহূর্তে শেখ হাসিনা পদত্যাগ করলে সরকার-সংসদ বাতিল হয়ে যাবে। বিকল্প সরকারও তৈরি করতে পারছে না। তখন একটি অস্বাভাবিক ভূতের সরকার নাজিল হবে। ১৪ অক্টোবর সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে  আয়োজিত সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ড. কামাল ঐক্যফ্রন্টের সাত দফার কোনও ভিত্তি নাই। এদের সাত দফায় কিছু অমিশন আছে, কিছু কমিশন আছে। এর সঙ্গে দেশ, জাতি, গণতন্ত্রের কোনো সম্পর্ক নেই। ৭১ এর গণহত্যাকারী, বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয়কারী, দুর্নীতিবাজদের সঙ্গে এ ঐক্য। তারা যে সাত দফা প্রস্তাব দিয়েছে এ সাত দফার মাধ্যমে ভূতের সরকার নাজিল করতে চায়। এর মাধ্যমে তারা অস্বাভাবিক সরকার আনতে চায়। এটি কোনও নির্বাচনী জোট নয়, এটি নির্বাচনী ঘোঁট। তাদের সাত দফা হচ্ছে দুর্নীতিবাজ, খুনি, জঙ্গিদের রক্ষা কবচ।

তথ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে এ মুহূর্তে কোনও রাজবন্দি নাই, যারা আছে তারা সবাই অপরাধী। রাজনৈতিক নেতাকর্মী যারা জেলে আছেন তারা দুর্নীতি, খুন, সন্ত্রাস, অপরাধের সঙ্গে জড়িত। দুর্নীতি, খুন, সন্ত্রাসের দায়ে তারা জেলে আছেন। খালেদা জিয়া দুর্নীতি মামালায় সাজাপ্রাপ্ত আসামি। তারেক খুনি, খুনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। কোনো স্বাভাবিক সরকার তাদের মুক্তি দিতে পারবে না। তাই তাদের সাত দফা এসব চিহ্নিত অপরাধীদের গায়ে রাজনৈতিক লেবেল এঁটে পুনর্বাসন করার অপচেষ্টা। দুর্নীতিবাজদের, খুনিদের রক্ষা করার জন্য এ জোট।

আরও পড়ুন

সর্বশেষ