শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদটপসংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে: নাসিম

সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে: নাসিম

বিএনপিসহ জাতীয় ঐক্যের সঙ্গে সম্পৃক্ত দলগুলোকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, চক্রান্ত বন্ধ করে আগামী নির্বাচনের জন্য প্রস্তুত হন। ফাইনাল খেলা হবে ডিসেম্বরে। এবার বিনা খেলায় গোল দিতে চাই না। এ নির্বাচনে বিএনপি না আসলে বাটি চালান দিয়েও তাদের খুঁজে পাওয়া যাবে না। ১০ সেপ্টেম্বর বিকেলে নাটোরের বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ১৪ দল আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, সংবিধান অনুযায়ী আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।  দেশে আর তত্ত্বাবধায়ক সরকার আসবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে আগামী ডিসেম্বরের নির্বাচনে বিএনপির সঙ্গে ফাইনাল খেলা হবে। ওই নির্বাচনে আওয়ামী লীগ পুনরায় বিজয়ী হবে।

তিনি বলেন, বিগত সময়ে দেশকে সন্ত্রাসের জনপদে পরিণত করা হয়েছিল। বাংলা ভাই তৈরি করা হয়েছিল। চালু করা হয়েছিল বিচারহীনতার সংস্কৃতি। বর্তমান সরকার বঙ্গবন্ধু হত্যা, ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার কাজ সম্পন্ন করেছে। দেশে কোনো খুনিকে রাষ্ট্রীয় ক্ষমতায় আর আসতে দেওয়া হবে না। গ্রেনেড হামলার রায় প্রমাণ হলো দেশে আইনের শাসন বাস্তবায়ন হচ্ছে।’

গত ১০ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘অন্ধকার গ্রামগুলো আলোকিত হয়েছে। চলনবিলের বুক চিরে নির্মিত পাঁকা রাস্তা দিয়ে কৃষক তার উৎপাদিত পণ্য বাজারজাত করতে পারছেন। তৈরি হয়েছে শিক্ষা ও স্বাস্থ্য প্রতিষ্ঠান। তাই দেশের উন্নয়নকে তরান্বিত করতে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘যাকে নৌকার প্রতীক দেওয়া হবে তার জন্য দলের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমাদের মধ্যে কোনো বিভেদ নেই। সব নেতাকর্মীকে নৌকার আওয়াজ ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।  বর্তমান সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুসই আগামী সংসদ নির্বাচনে এই আসনে নৌকার জন্য লড়বেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল প্রামাণিকের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য রাখেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, গণতন্ত্র পার্টির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, বাংলাদেশ গণ আজাদী লীগের সভাপতি এস.কে শিকদার, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, কমিউনিস্ট পার্টির যুগ্ম-আহ্বায়ক ডা. অসিত বরণ রায়, বাসদ নেতা রেজাউর রশিদ খান রেজা, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, সাধারণ সম্পাদক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম, জাসদ নেতা সংসদ সদস্য এ কে এম রেজাউল করিম তানসেন প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ