শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদটপরায় নিয়ে নাশকতার চেষ্টা করলে ছাড় দেয়া হবে না: কাদের

রায় নিয়ে নাশকতার চেষ্টা করলে ছাড় দেয়া হবে না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১শে আগস্ট গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে বিএনপি নাশকতার চেষ্টা করলে ছাড় দেওয়া হবে না। ৯ অক্টোবর রাজধানীর মানিকমিয়া এভিনিউ বেসরকারী পরিবহন আল রিয়াদ এক্সপ্রেস বাস এর উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

 তিনি আরও বলেন, আমরা ন্যায় বিচার চাই। আমি নিজেও তো এই হামলায় আহত হয়েছি। আমাদের নেত্রীর একটা কানের শ্রবণ শক্তি চলে গেছে। আইভি রহমানসহ ২৪জনের প্রাণের প্রদীপ চিরদিনের মতো নিভে গেছে। কাজেই এই ধরণের হত্যাকান্ডের বিচার বাংলাদেশে হবে না এই ইমপিউনিটি কালচার গড়ে তুলবো? ক্ষমতা ছিল বিএনপি। সবাই জানে এর মাষ্টার মাইন হচ্ছে হাওয়া ভবন, তারেক জিয়া। এখন সত্যাকে আঁড়ালে করে লাভ নাই। তারপরও আমরা এই ব্যাপারে রায়ের আগে কোন কমেন্ট করতে চাই না। কিন্তু ন্যায় বিচার যেন আমরা পাই। আমরা ন্যায় বিচার প্রত্যাশা করি আদালতে।

এই রায় নিয়ে তৃর্ণমূলে নেতাকর্মীদের নির্দেশনা বা কোন প্রতক্রিয়া থাকবে কী না এমন প্রশ্নের জবাবে তিসি বলেন, আমাদের কোন প্রতিক্রিয়া নেই। আমরা ন্যায় বিচার চাই। ন্যায় বিচার ছাড়া আমাদের আর কোন প্রতক্রিয়া নেই। বিএনপি এটাকে নিয়ে যদি কোন সমস্যা তৈরী করতে চায়, যদি সহিংস নাশকতা করতে চায়, সেটাকে কোন প্রকার ছাড় দেওয়া হবে না। আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে আছে। আমরা জানি এই মামলা রায় নিয়ে তারা এখন থেকে বড় ধরনের নাশকতা ও সহিংসতার পরিকল্পনা নিচ্ছে। কিন্তু তারা ভুলে গেছে এটা ২০১৪ সাল নয়, এখন ২০১৮ সাল। সেই ধরণের কোন অপচেষ্টা হলে প্রতিরোধ করবে দেশের জনগণ। আমাদের লাগবে না। সহিংসতার উদ্বুদ্ধ পরিস্থিতিতে যা করার দরকার হয় আইন প্রয়োগকারী সংস্থা করবে। প্রয়োজনে উদ্বুদ্ধ পরিস্থিতিতে যথাযথ ব্যবস্থা নিবে।

জাতীয় ঐক্যের ৫দফার দাবী নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, পাঁচ দফার ভিত্তিতে পাঁচ মিশালী জাতীয় ঐক্য। জাতির কাছে আবেদন, এই জগা খিচুরী ভাঙ্গন প্রবণ ঐক্য, জাতির কাছে আবেদনহীন।

আরও পড়ুন

সর্বশেষ