শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়বার্জার ফাইন আর্ট এ্যাওয়ার্ড বিতরণ

বার্জার ফাইন আর্ট এ্যাওয়ার্ড বিতরণ

Berger-Paints.jpgবার্জার এ্যাওয়ার্ড ফর স্টুডেন্টস অফ ফ্যাকাল্টি অফ ফাইন আর্ট, ইউনিভার্সিটি অফ ঢাকার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ৭ অক্টোবর ঢাকা বিশ্বদ্যিালয়ের চারুকলা অনুষদে অনুষ্ঠিত হয়। এই আয়োজনের প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আখতারুজ্জামান, বিশেষ অতিথি ছিলেন বার্জার পেইন্ট বাংলাদেশ লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ প্রদান, মেধার স্বীকৃতি এবং তাদের শিক্ষা কার্যক্রমকে সুদৃঢ় করতে বার্জার পেইন্ট বাংলাদেশ লিমিটেড এই অনুষদের ৮টি বিভাগের বিএফএ ৪র্থ বর্ষ সম্মান পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থীদের বার্ষিক শিক্ষা বৃত্তি প্রদান করার উদ্যোগ নিয়েছে। এই অনুষ্ঠানে, ২০১৬-১৭ সেশনের বিএফএ সম্মান পরীক্ষায় প্রথম স্থান অধিকারী তরিকুল ইসলাম (ড্রয়িং এন্ড পেইন্টিং), মোঃ রাসেল রানা (গ্রাফিক ডিজাইন), দীপংকর সাহা (প্রিন্ট মেকিং), উৎপল কুমার (ওরিয়েন্টাল আর্ট), সৌরভ দাস (সিরামিক্স), সুষ্মিতা মূখার্জী মিষ্টি (স্কাল্পচার) এবং রেজাউল করিমরি জন (ক্র্যাফটস্)-কে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও স্নাতক পর্যায়ে সর্বোচ্চ সিজিপিএ পাওয়া ছাত্র-ছাত্রীদের শিল্পকর্ম নিয়ে একটি প্রদর্শনী আয়োজন করা হয়। সেই প্রদর্শনীর শিল্পকর্ম থেকে জুরি কমিটির রায়ে প্রিন্ট মেকিং ডিপার্টমেন্টের দীপংকর সাহা-কে বার্জার স্টুডেন্ট অফ দ্যা ইয়ার নির্বাচন করা হয়েছে।

পুরস্কার বিতরণী শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথি চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে চিত্রপ্রদর্শণীর উদ্বোধনক রেন। চিত্রপ্রদর্শণীটি আগামী ১০ অক্টোবর পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। অনুষ্ঠানে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড-এর সিনিয়র জেনারেল ম্যানেজার, সেলস্ এন্ড মার্কেটিং মহসিন হাবিব চৌধুরী, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, আটটি বিভাগের প্রধানগণ এবং চারুকলা অনুষদের ছাত্র-ছাত্রীরাসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ