বুধবার, মে ১, ২০২৪
প্রচ্ছদজাতীয়সময়োচিত পদক্ষেপের কারণে দেশে জঙ্গিবাদ দমনে সাফল্য এসেছে : প্রধানমন্ত্রী

সময়োচিত পদক্ষেপের কারণে দেশে জঙ্গিবাদ দমনে সাফল্য এসেছে : প্রধানমন্ত্রী

পুলিশ বাহিনীর সময়োচিত পদক্ষেপের কারণে দেশে জঙ্গিবাদ দমনে সাফল্য এসেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গাজীপুর ও রংপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিটের  উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা  বলেন।16-09-18-PM_Inaugurating Rangpur And Gajipur Metropolitan Police Units-2

প্রধানমন্ত্রী বলেন, নতুন মেট্রোপলিটন পুলিশ ইউনিটের মাধ্যমে দুই অঞ্চলের মানুষের নিরাপত্তা বৃদ্ধির পাশাপাশি অর্থনৈতিক সমৃদ্ধি অর্জিত হবে। পুলিশ বাহিনীর পদোন্নতি, রেশন, আবাসনসহ নানা ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে। এ বাহিনীকে আরো আধুনিকায়ন করা হচ্ছে। আর বিগত দিনগুলোতে পুলিশ সদস্যরা বিএনপি-জামায়াতের সন্ত্রাসের শিকার হয়েছে বলেও অনুষ্ঠানে জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‘বিএনপি-জামায়াত জোটের অগ্নিসন্ত্রাস—এই অগ্নিসন্ত্রাসের শিকারও হয়েছে পুলিশ বাহিনী—প্রায় ২৭ জন সদস্য মৃত্যুবরণ করেছেন এদের হাতে। হাজার হাজার মানুষ যেমন অগ্নিদগ্ধ হয়েছে, প্রায় ৫০০ মানুষ মৃত্যুবরণ করেছে। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থার সদস্যরাও রেহাই পায়নি। আজকে সারা বিশ্বব্যাপী জঙ্গিবাদ সন্ত্রাস একটা বড় সমস্যা। সেখানে বাংলাদেশে, ছোট্ট জায়গায় ঘনবসতিপূর্ণ একটি দেশ, সেখানে আমরা এই জঙ্গিবাদ দমনে সফলতা অর্জন করেছি। সে জন্য পুলিশ বাহিনীক আমি আন্তরিক ধন্যবাদ জানাই যে তারা সময়োচিত পদক্ষেপ নিয়েছেন, আজকে আমরা জঙ্গিবাদ দমনে সাফল্য অর্জন করতে পেরেছি।

আরও পড়ুন

সর্বশেষ