শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউদুর্নীতি দেশের আর্থ-সামাজিক উন্নয়নের সবচেয়ে বড় বাধা : রাষ্ট্রপতি আবদুল...

দুর্নীতি দেশের আর্থ-সামাজিক উন্নয়নের সবচেয়ে বড় বাধা : রাষ্ট্রপতি আবদুল হামিদ

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেট বলেছেন, দুর্নীতি বর্তমানে দেশের আর্থ-সামাজিক উন্নয়নের সবচেয়ে বড় বাধা। দেশের প্রতিটি স্তর থেকে দুর্নীতি দূর করতে হবে। তাই সকলকে সচেষ্ট হওয়ার কথা বললেন তিনি। রোববার সকালে কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজে তাকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, সরকার সবকিছু করে দেবে এ মানসিকতা বদলাতে হবে। সরকারের কাজ হচ্ছে সুযোগ সৃষ্টি করা। আর নাগরিক হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে সে সুযোগকে কাজে লাগিয়ে দেশ ও সমাজকে এগিয়ে নেওয়া। শিক্ষার্থীদের মনযোগী হওয়ার আহ্বান জানিয়ে বলেন, সার্টিফিকেট অর্জনই শিক্ষার মূল উদ্দেশ্যে হতে পারে না। শিক্ষার্থীদের শিক্ষা জীবনের শুরু থেকেই ন্যায়, সততা ও আন্তরিকতাকে ধারণ করতে হবে। সততার কোন বিকল্প নেই।
শিক্ষার্থীদের রাজনীতিতে জড়ানোর প্রসঙ্গ টেনে বলেন, সস্তা রাজনৈতিক ডামাঢোল বা উচ্ছৃংখল ছাত্র রাজনীতিতে নিজেদের বিলিয়ে দিলে চলবে না।  তোমরা যারা আজকে লেখাপড়া করছো, মনে রাখতে হবে তোমাদের মাঝ থেকেই দেশের আগামী দিনের নেতৃত্ব গড়ে উঠবে। তাই নিজেদেরকে সেভাবে তৈরি করতে হবে। পরে কলেজের পক্ষ থেকে রাষ্ট্রপতিকে ক্রেস্ট প্রদান করেন অধ্যক্ষ আরজ আলী। এর আগে তার নামে নির্মিত একটি ভবন ঘুরে দেখেন তিনি।
আরও পড়ুন

সর্বশেষ