শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদআরো খবর......ধানমন্ডিকে বর্জ্যমুক্ত এলাকা ঘোষণা করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন

ধানমন্ডিকে বর্জ্যমুক্ত এলাকা ঘোষণা করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন

রাজধানীর অভিজাত এলাকা ধানমন্ডিকে বর্জ্যমুক্ত এলাকা ঘোষণা করেছেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, আজ থেকে ধানমন্ডি এলাকা বর্জ্যমুক্ত এলাকা হিসেবে গণ্য করা হবে। ২৮ আগস্ট কলাবাগান মাঠ সংলগ্ন স্থানে নবনির্মিত পাঁচটি এসটিএস উদ্বোধনকালে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন ধানমন্ডি এলাকাকে বর্জ্যমুক্ত এলাকা হিসেবে ঘোষণা করেন। এজন্য তিনি এলাকার নাগরিকদের সচেতনতাও কামনা করেছেন। অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস, কলামিস্ট আবুল মকসুদ, স্থপতি ইকবাল হাবিব, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালসহ করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর এবং মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

মেয়র খোকন বলেন, এই এসটিএসগুলি উদ্বোধনের মধ্যদিয়ে পুরো ধানমন্ডি ও কলাবাগান এলাকায় রাস্তার উপর বর্জ্যবাহী কন্টেইনার বা ময়লা-আবর্জনা দেখা যাবে না। অর্থনীতিতে বাংলাদেশের ঈর্ষণীয় প্রবৃদ্ধি অর্জনের কথা উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন যেন ব্যাহত হয়, যেন বিদেশি বিনিয়োগ না আসে তাই উদ্দেশ্যমূলকভাবে নানা ধরনের বিভ্রান্তিকর নেতিবাচক রিপোর্ট প্রকাশ করা হয়।

ফজলে নূর তাপস ধানমন্ডি এলাকায় বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নে এ উদ্যোগ নেওয়ায় মেয়রসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে সকাল-সন্ধ্যা দুবার এ এলাকার বর্জ্য অপসারণের আহ্বান জানান।

কলামিস্ট আবুল মকসুদ বলেন, নবনির্মিত পরিবেশবান্ধব এসটিএসগুলি বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এবার ডিএসসিসির কোরবানির বর্জ্য অপসারণের কাজে সম্পৃক্ত হয়ে দেখেছি এটি অত্যন্ত জটিল ও কষ্টকর কাজ।
তিনি সিটি করপোরেশনের পাশাপা‌শি নাগরিকদের বর্জ্যমুক্ত নগরী গড়তে ভূমিকা রাখতে হবে উল্লেখ করে বলেন, অন্যথায় সিটি করপোরেশনের একার পক্ষে এটি নিশ্চিত করা সম্ভব নয়।

আরও পড়ুন

সর্বশেষ