শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদআরো খবর......গ্রেনেড হামলার কুশীলবদের সর্বোচ্চ শাস্তি জাতিকে পাপমুক্ত করবে

গ্রেনেড হামলার কুশীলবদের সর্বোচ্চ শাস্তি জাতিকে পাপমুক্ত করবে

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, ৭৫ আগস্টের কালরাত্রির ঘাতকদের সাথে ধারাবাহিক ষড়যন্ত্রের যোগসূত্রতা রয়েছে ২১শে আগস্টের গ্রেনেড হামলাকারীদের। ঐ দিন ঘাতকের গ্রেনেড হামলার শিকার হয়ে ২৪শে আগস্ট শাহাদাৎ বরণকারী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী আইভী রহমান প্রাণ বির্সজন দিয়েছেন। তাঁর পথ ধরে এদেশের জাগ্রত নারী শক্তিকে বাঙালি জাতিসত্তা বিরোধীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি গতকাল ২১শে আগস্ট গ্রেনেড হামলার শিকার বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আইভী রহমানের ১৪ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। নগরীর পল্টন রোডস্থ জহুর আহমদ চৌধুরী টাওয়ারে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন, একুশে আগস্টে গ্রেনেড হামলার পেছনে যারা প্রত্যক্ষ ইন্ধন যুগিয়েছেন তাদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচারের মুখোমুখি করিয়েছেন। জাতি প্রত্যাশা করে বিচারের রায়ে তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত হবে। তাদেরকে সম্পূর্ণভাবে নিশ্চিন্ন করার মধ্য দিয়ে বাঙালি জাতিসত্তাকে নিরাপদ রাখার জন্য আজ ঐতিহাসিক একটি কর্তব্যের দায় সম্পন্ন করার সময় এসেছে। তিনি উল্লেখ করেন বাংলাদেশ নামক রাষ্ট্রটি আজ মাথা উঁচু করে দাড়িয়েছে। উন্নয়নের অগ্রযাত্রাকে ধরে রাখার জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনের আবারো মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ক্ষমতাসীন করার জন্য সর্বশক্তি নিয়োগ করতে হবে। তাই আমাদেরকে ঘরে ঘরে গিয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিজয় অর্জনের জন্য মানুষের মন জয় করতে হবে। মূখ্য আলোচকের ভাষণে মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন চৌধুরী বলেছেন, রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নিয়ে যারা ষড়যন্ত্রের কলকাঠি নাড়ছেন তারা এখন তথাকথিত সুশীল সমাজের নামাবলি গাঁয়ে দিয়ে প্রাসাদ চক্রান্তে মেতে উঠেছেন । তাদের এই বদমতলব যাতে কামিয়াব না হয় সেজন্য নতুন প্রজন্মকে প্রতিরোধের শানিত হাতিয়ার হিসেবে গড়ে তুলতে হবে। বিশেষ অতিথির ভাষণে জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব শফর আলী বলেন, আইভী রহমান একজন সামনের সারির নেত্রী হয়েও একুশে আগস্ট গ্রেনেড হামলার সময় ট্রাকমঞ্চে না থেকে কর্মীদের সাথেই ছিলেন এবং মৃত্যুকে আলিঙ্গন করে তিনি শাহাদাৎ বরণ করেছেন।

তার এই ত্যাগের মহিমাকে জাগ্রত রেখে একটি কর্মীবান্ধব সংগঠন হিসেবে আওয়ামী লীগকে জোরালো ভূমিকা পালন করতে হবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী বলেছেন ,আইভী রহমান এমনি একজন নারী নেত্রী ছিলেন যিনি বঙ্গবন্ধু পরিবারের প্রতি নিবেদিত থেকে আমৃত্যু রাজপথে ছিলেন। এই রাজপথেই আমাদের মুক্তির ঠিকানা।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মো: ইছহাক, বঙ্গবন্ধু হত্যার প্রতিরোধ যোদ্ধা শফিকুল হাসান, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আবদুল মান্নান ফেরদৌস, আওয়ামী লীগ নেতা সেলিম রেজা, আলহাজ্ব আলী আকবর প্রমুখ।

এতে আরো উপস্থিত ছিলেন সাবেক কাউন্সিলর জাবেদ নজরুল ইসলাম, সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি উজ্জ্বল বিশ্বাস, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন, সজল দাশ, রতন ভট্টাচার্য, উত্তম বড়ুয়া প্রমুখ। স্মরণ সভার শুরুতেই ৫২‘র ভাষা আন্দোলন, ৭১‘র মহান মুক্তিযুদ্ধে ও ৭৫‘র ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

আরও পড়ুন

সর্বশেষ