সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদটপরেডক্রিসেন্ট সম্পর্কে আন্তরিক থাকার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর

রেডক্রিসেন্ট সম্পর্কে আন্তরিক থাকার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর

mosaraf alসিটি করপোরেশন ও জেলা পরিষদের উন্নয়ন বাজেট প্রণয়নের সময় সংশ্লিষ্ট এলাকায় রেডক্রিসেন্ট ইউনিটের অবকাঠামো উন্নয়ন সম্পর্কে আন্তরিক থাকার জন্য দেশের ৬৪ জেলা পরিষদের প্রশাসকদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। ১ আগস্ট সকাল ১০টায় রাজধানীর ইস্কাটনের বোরাক টাওয়ারে অনুষ্ঠিত বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ইউনিট চেয়ারম্যানদের অংশগ্রহণে দিনব্যাপী ওরিয়েন্টশনের উদ্বোধনী আয়োজনে মন্ত্রী এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, বন্যা, সাইক্লোন, দুর্ঘটনা, মানবিক সংকটের সময়, প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগে রেড ক্রিসেন্ট সোসাইটি তার সব সামর্থ্য দিয়ে অসহায় জনগোষ্ঠীর পাশে থেকে সরকারের সহায়ক শক্তি হিসেবে কাজ করছে। দেশের তৃণমূল পর্যায়ে দরিদ্র জনগোষ্ঠীর অর্থনৈতিক উন্নয়ন ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সোসাইটির কার্যক্রম অত্যন্ত প্রশংসনীয়। সরকারি স্বাস্থ্যসেবার পাশাপাশি রেড ক্রিসেন্ট সোসাইটির স্বাস্থ্য ও রক্তদান কর্মসূচি দেশের সর্বাঙ্গীন স্বাস্থ্য কার্যক্রমকে জোরদার করতে অবদান রেখে চলেছে।

খন্দকার মোশাররফ বলেন, দেশের উপকূলবর্তী ১৩টি জেলার ৪৩টি উপজেলার প্রায় দুই কোটি জনগণ এবং চট্টগ্রামে বাঙালি ও পাহাড়ি জনগোষ্ঠীর উন্নয়নে রেডক্রিসেন্ট যেসব কার্যক্রম নিয়েছে তা অত্যন্ত ফলপ্রসূ। একইসঙ্গে রোহিঙ্গা জনগোষ্ঠীকে এ সংস্থা মানবিকভাবে যেসব সহায়তা করেছে তা প্রসংশনীয়। এ সংস্থাটি মুক্তিযুদ্ধের সময় যেমন আমাদের পাশে ছিল, এখনো তেমনি পাশে আছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার। তিনি বলেন, অতীতের বিভিন্ন সময়ের তুলনায় বর্তমানে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির জেলা পর্যায়ের ইউনিটগুলো আরো বেশি প্রাণবন্ত ও উজ্জীবিত। সোসাইটির সব কার্যক্রম জাতীয় সদর দপ্তরের তত্ত্বাবধানে দেশের ৬৪ জেলা ইউনিট ও ৪টি সিটি ইউনিটের মাধ্যমে বাস্তবায়িত হয়। এ কার্যক্রম বাস্তবায়নে মুখ্য ভূমিকা পালন করেন দেশের ৬৪টি জেলা পরিষদের প্রশাসক ও ৪টি সিটি করপোরেশনের মেয়র।

সকালের এ আয়োজনে দেশের ৬৪টি জেলা পরিষদের প্রশাসক ও চার সিটি করপোরেশনের মেয়রদের রেডক্রস ও রেডক্রিসেন্ট আন্দোলন সম্পর্কে অবহিত করার লক্ষ্যে দিনব্যাপী ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন। এসময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাসির উদ্দীন, রেডক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার অ্যাডভোকেট তৌহিদুর রহমানসহ অন্যরা।

আরও পড়ুন

সর্বশেষ