শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদআরো খবর......চট্টগ্রাম সমিতি ঢাকার উদ্যোগে ঐতিহ্যবাহী লোকজ কবিগান

চট্টগ্রাম সমিতি ঢাকার উদ্যোগে ঐতিহ্যবাহী লোকজ কবিগান

শতবর্ষী ঐতিহ্যমণ্ডিত চট্টগ্রাম সমিতি–ঢাকার উদ্যোগে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লোকজ কবিগান ২৭ জুলাই তোপখানা রোডস্থ চট্টগ্রাম ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি ও সাবেক নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক এ অনুষ্ঠানে উপস্থিত সকলকে সমিতির পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের সূচনা করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সমিতির সাংস্কৃতিক সম্পাদক ও সংশ্লিষ্ট উপপরিষদের সদস্য–সচিব ইঞ্জিনিয়ার মো. মোস্তাফা কামাল চৌধুরী (শানু)। সমিতির সাধারণ সম্পাদক মো. আবদুল মাবুদ অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য আগত সকল অতিথি ও জীবন সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন সহ–সভাপতি ও সাংস্কৃতিক উপপরিষদের আহ্বায়ক মো. গিয়াস উদ্দীন খান।

ctg somiti dhkচট্টগ্রামের ইতিহাস ভিত্তিক উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন চট্টগ্রাম চারুকলা ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা–অধ্যক্ষ ও টইটম্বুরের উপদেষ্টা বিশিষ্ট চিত্রশিল্পী সবিহ্‌ উল আলম। অনুষ্ঠানের মূল আকর্ষণ গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লোকজ কবিগান পরিবেশনায় ছিলেন চট্টগ্রামের বিশিষ্ট কবিয়াল মো. আবু ইউসুফ ও কবিয়াল আবদুল আজিজ সরকার, কবিয়ালদের সহযোগী ছিলেন তপন বাইন, বাবুল দাশ, আমজাদ হোসেন ও শিবু নাথ। তাঁরা বর্তমান–অতীত, মুক্তিযুদ্ধ ও সামাজিক অবক্ষয়ের বিভিন্ন বিষয়ে নান্দনিক ছন্দে লোকজ গান পরিবেশন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি রেজাউল হক চৌধুরী মুশতাক, মোঃ আবদুল করিম, উপদেষ্টা পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল আলম, উপদেষ্টা পরিষদের ভাইস–চেয়ারম্যান প্রফেসর হান্নানা বেগম, সদস্য–সচিব ও বিচারক মোহাং সফিউল আজম চৌধুরী, সদস্য মোহাম্মদ মোহসীন আলী, সাবেক সহ–সভাপতি ও অতিরিক্ত সচিব সুলতান মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক এ.টি.এম. পেয়ারুল ইসলাম ও নাছির উদ্দিন, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট নাসরীন সিদ্দিকা লিনা।

নির্বাহী কমিটির সহ–সভাপতি সাইফুদ্দিন মোহাম্মদ খালেদ, যুগ্ম সাধারণ সম্পাদক এম. সাইফুদ্দিন আহমদ (বাবুল), শফিকুর রহমান শফিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক এম. ওয়াহিদ উল্লাহ, সাহিত্য ও সেমিনার সম্পাদক ইঞ্জিনিয়ার উজ্জ্বল মল্লিক, শিক্ষা ও পাঠাগার সম্পাদক মাহ্‌মুদ সালাহ্‌উদ্দীন চৌধুরী, দপ্তর সম্পাদক মোহাম্মদ নাছের (নাছির), স্বাস্থ্য ও সমাজকল্যাণ সম্পাদক মো. মামুনুর রশীদ রাসেল, মানবসম্পদ উন্নয়ন সম্পাদক মোহাম্মদ শাহজাহান (মন্টু), মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক এডভোকেট আনিচ উল মাওয়া (আরজু), আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, নির্বাহী সদস্য মোঃ শাহাদাত হোসেন চৌধুরী (হিরো), মোহাম্মদ মনসুর আলী চৌধুরী, মো. কামাল হোসেন তালুকদার, মোঃ কায়কোবাদ ওসমানী, রাহুল বড়ুয়া, মোঃ গিয়াস উদ্দীন চৌধুরী, মোস্তফা ইকবাল চৌধুরী (মুকুল), ইঞ্জিনিয়ার জাহিদ আবছার চৌধুরী, আবরাজ নুরুল আলম, আজম উদ্দীন তালুকদার প্রমুখ। এছাড়া সমিতির নির্বাহী পরিষদ, উপদেষ্টা পরিষদ, ট্রাস্টি বোর্ড এবং হাসপাতাল কমিটির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দসহ সমিতির বিপুল সংখ্যক জীবন সদস্য উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

সর্বশেষ