বুধবার, মে ১৫, ২০২৪
প্রচ্ছদটপমায়ার সাজার বিরুদ্ধে আপিল শুনানি রোববার

মায়ার সাজার বিরুদ্ধে আপিল শুনানি রোববার

দুর্নীতির মামলায় ১৩ বছর কারাদণ্ডের বিরুদ্ধে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার করা আপিল শুনানির জন্য আগামী রোববার দিন ধার্য করেছেন হাইকোর্ট। বিচারপতি মোহাম্মদ নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্টের দ্বৈত বেঞ্চে বুধবার এ দিন ধার্য করেন। আদালতে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পক্ষে অ্যাডভোকেট সাঈদ আহমেদ। আর দুর্নীতি দমন কমিশনের (দুদক)পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

খুরশীদ আলম খান জানান, সম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের মেয়াদে ২০০৭ সালের ১৩ জুন মায়ার বিরুদ্ধে মামলাটি দায়ের করে দুদক। ওই মামলায় পরের বছর ১৪ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত দুটি ধারায় তাকে ১৩ বছরের কারাদণ্ড দেন। একই সঙ্গে তাকে পাঁচ কোটি টাকা জরিমানা করা হয়।

পরে রায়ের বিরুদ্ধে আপিল করলে মোফাজ্জাল হোসেন চৌধুরী মায়াকে খালাস দেন হাইকোর্ট। এরপর হাইকোর্টের খালাসের রায়ের বিরুদ্ধে দুদকের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের রায় বাতিল করে দেন আপিল বিভাগ। পাশাপাশি আপিল মামলাটি নতুন করে শুনানির নির্দেশ দেন সর্বোচ্চ আদালত। এ আদেশের পুনর্বিবেচনা চেয়ে আবেদন করলে আপিল বিভাগ তা-ও খারিজ করে দেন।

আরও পড়ুন

সর্বশেষ