শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচট্টগ্রাম বিভাগকক্সবাজারের হিমছড়িতে বন্দুকযুদ্ধে দু’জন নিহত

কক্সবাজারের হিমছড়িতে বন্দুকযুদ্ধে দু’জন নিহত

কক্সবাজারের রামু উপজেলার হিমছড়িতে যৌথ বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবা কারবারী নিহত হয়েছে। এদের একজনের পরিচয় জানা গেলেও অন্যজনের পরিচয় মেলেনি। ১৯ জুলাই ভোরে সমুদ্র সৈকতঘেঁষা মেরিন ড্রাইভের হিমছড়িতে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, একটি বিদেশি রিভলবার ও প্রায় ৬০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। ইয়াবা পরিবহনে ব্যবহৃত কারটিও জব্দ করা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আফরাজুল হক টুটুল  জানান, ভোরে র‌্যাব ও বিজিবি হিমছড়িতে যৌথ তল্লাশি চৌকি বসায়। সেসময় টেকনাফ থেকে মেরিন ড্রাইভ দিয়ে একটি সাদা কার আসছিলো। তল্লাশি চৌকি থেকে সিগন্যাল দেওয়া হলেও কারটি দ্রুতগতিতে সামনে চলে যায়। এরপর র‌্যাব-বিজিবিকে উদ্দেশ্য করে গুলি ছোড়ে। তখন র‌্যাব-বিজিবিও পাল্টা গুলি ছুড়লে তাতে দু’জন আহত হয়। তাদের কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। নিহতদের মরদেহ হাসপাতালের মর্গেই রয়েছে। রামু থানার ওসি (তদন্ত) মিজানুর রহমান জানান, নিহতদের একজনের কাছে জাতীয় পরিচয়পত্র রয়েছে। সেটা অনুসারে ওই ব্যক্তির নাম এনামুল হক। তিনি চাঁদপুর জেলার কচুয়া উপজেলার বুধুরার প্রধানিয়া বাড়ির ফজলু মিয়ার ছেলে। অন্যজনের পরিচয়ও জানার চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, গাড়ির পেছনে একটি মধ্যম সাইজের কালো রংয়ের হ্যান্ডব্যাগ পাওয়া গেছে। এতে প্রায় ৬০ হাজার ইয়াবা রয়েছে।  র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী জানান, আত্মরক্ষার্থে র‌্যাব ও বিজিবি গুলি চালায়। এতে দুই ইয়াবাকারবারী নিহত হয়। তাদের কাছ থেকে একটি ওয়ান শুটারগান, একটি বিদেশি রিভলবার ও গোলাবারুদ এবং হ্যান্ডব্যাগভর্তি ইয়াবা উদ্ধার করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ