শনিবার, এপ্রিল ২০, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচট্টগ্রাম বিভাগদক্ষিণ মিঠাছড়ির সাবেক চেয়ারম্যান মনিরুল আলম চৌধুরীর জানাজা সম্পন্ন

দক্ষিণ মিঠাছড়ির সাবেক চেয়ারম্যান মনিরুল আলম চৌধুরীর জানাজা সম্পন্ন

monirul-alam-chowdhuryরামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনিরুল আলম চৌধুরী রোববার ১৫ জুলাই ২০১৮ইং তারিখ সকাল সাড়ে ৭ টায় কক্সবাজার শহরস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮। তিনি কক্সবাজার জেলার রামু উপজেলাস্থ দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা সাবেক এম.পি.এ মরহুম জাফর আলম চৌধুরী ছিলেন অত্র এলাকার জমিদার ও জননন্দিত নেতা। তিনি ছিলেন পিতা-মাতার কনিষ্ঠ পুত্র এবং রামু কক্সবাজার এলাকার সাবেক সংসদ সদস্য মরহুম দিদারুল আলম চৌধুরীর ছোট ভাই।

মরহুম মনিরুল আলম চৌধুরী দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পরপর ৫(পাঁচ) বার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। জীবদ্দশায় তিনি এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজে প্রভূত অবদান রেখেছেন। তার পিতার প্রতিষ্ঠিত দক্ষিণ মিঠাছড়ি হাই স্কুলে তিনি দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেন। তার দানকৃত জমিতে ইউনিয়ন পর্যায়ে একটি সরকারি কমিউনিটি হাসপাতাল প্রতিষ্ঠিত হয়। এছাড়াও এলাকার বিভিন্ন মসজিদ,মাদ্রাসা ও স্কুলে তার অবদান অপরিসীম। তার দুই পুত্রের মধ্যে প্রথম পুত্র সাদ আল আলম চৌধুরী লন্ডন ইউনিভার্সিটি থেকে আইন বিষয়ে ¯œাতকোত্তর ডিগ্রী লাভ করেন এবং বর্তমানে বার-এট-ল’ তে অধ্যয়নরত আছেন। ছোট ছেলে ইয়াছিন মনির চৌধুরী সোহাদ ঢাকা ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রি শেষে চার্টার্ড একাউন্টেন্সিতে অধ্যয়নরত আছে।

received_10213139640898050কক্সবাজারস্থ বায়তুশ শরফ কমপ্লেক্স মাঠে একই দিনে বাদ জোহর মরহুমের প্রথম জানাজা এবং নিজ গ্রামে দক্ষিণ মিঠাছড়ি ইসলামিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে বাদ মাগরিব দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। উক্ত জানাজায় রামু কক্সবাজার এলাকার মাননীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বাংলাদেশ সুপ্রীম কোর্টের মাননীয় বিচারপতি জে.বি.এম হাসান, রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম, সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজল, রামুর সাবেক উপজেলা চেয়ারম্যান ও রামু উপজেলা আওয়ামীলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল, received_10213139644058129কক্সবাজার উপজেলা চেয়ারম্যান জি.এম রহিম উল্লাহ, হোপ ফাউন্ডেশন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মিনার, বিশিষ্ট মুক্তিযোদ্ধা কামাল চৌধুরী, রাজারকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাফর আলম চৌধুরীসহ অসংখ্য শুভাকাঙ্খি উপস্থিত ছিলেন। পরে ফকিরামুড়াস্থ পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন করা হয়। মৃত্যুকালে তিনি  স্ত্রী, দুই পুত্র, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

এদিকে  রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনিরুল আলম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন বিডিসময়২৪.কম এর সম্পাদক ও প্রকাশক এবং অনলাইন নিউজ র্পোটাল এসোসিয়েশনের সমাজ কল্যাণ সম্পাদক ফখরুল ইসলাম চৌধূরী পরাগ। তিনি শোকাহত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন এবং মরহুমের আতœার শান্তি কামনা করেন।

আরও পড়ুন

সর্বশেষ