মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদটপপর্দার আড়ালে বিএনপি কী করছে জানি: কাদের

পর্দার আড়ালে বিএনপি কী করছে জানি: কাদের

বিএনপি’র কোনো ষড়যন্ত্র টিকবে না মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি পর্দার আড়ালে কী করছে, তা সরকার জানে। ওবায়দুল কাদের বলেন, ১/১১-এর কুশীলবদের নিয়ে বিএনপি সক্রিয়। তারা মনে করছে, আমরা জানি না। সব খবরই জানা আছে। এবার কোনো ষড়যন্ত্রই টিকবে না। দেশের জনগণ তা প্রতিহত করবে। ১৯ জুন দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যৌথসভা শেষে এ কথা বলেন তিনি। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, থাইল্যান্ডের বৈঠক। আরও  অনেক জায়গায় ঘুরে বেড়াচ্ছে তারা। ঢাকাতেও এখানে-ওখানে গভীর রাতে বৈঠক চলছে। তারা মনে করছে, আমরা কিছুই জানি না। সব খবরই জানি।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি’র নেতারা নির্বাচনী এলাকায় না গিয়ে বিদেশে গিয়ে ধরনা দিচ্ছেন। নালিশ করছেন কূটনীতিকদের কাছে। এটা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা। আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না, তা নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের কোনো মাথাব্যথা নেই জানিয়ে তিনি বলেন, বিএনপি’র নির্বাচনে আসার পথে আওয়ামী লীগ বাধা নয়।

গত নির্বাচনে বিএনপি’র অংশ না নেওয়া প্রসঙ্গে কাদের বলেন, এটা কি আওয়ামী লীগের দোষ? (প্রধানমন্ত্রী) শেখ হাসিনার দোষ? তারা নিজেরা সবকিছু উপেক্ষা করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে। সরে গেলে দেশের সাংবিধানিক ধারাকে তো আর আমরা জলাঞ্জলি দিতে পারি না।

ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কৃষি সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

আরও পড়ুন

সর্বশেষ