মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনদেশের মানুষ ন্যায় বিচার হতে বঞ্চিত : কর্ণেল অলি

দেশের মানুষ ন্যায় বিচার হতে বঞ্চিত : কর্ণেল অলি

গণতান্ত্রিক আইনজীবী ফোরাম চট্টগ্রাম এর উদ্যোগ ইফতার ও দোয়া মাহফিল ৫ জুন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অডিটরিয়মে আজ অনুষ্ঠিত হয়। ফোরাম চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক এড.শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে এড.নুরুল ইসলামের ও সঞ্চালনায় দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বষীয়ান রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা সাবেক যোগাযোগ মন্ত্রী ও এলডিপির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব ড.কর্ণেল (অব) অলি আহমদ বীর বিক্রম।

প্রধান অতিথির বক্তব্যে কর্ণেল অলি বলেন, আজ দেশের মানুষ ন্যায় বিচার হতে বঞ্চিত এবং অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হতে জনগণ ও আইনজীবী সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান। বর্তমান সরকারের অন্যায়, অত্যাচার ও দলীয় করণের তীব্র সমালোচনা করে অলি আহমদ বলেন দেশে আজ আইনের শাসন নেই চারিদিকে লুটপাট, খুন, গুম এছাড়া দেশ মাদকের আখড়া হিসেবে পরিচিত হয়েছে।

যাদের পিছনে সরকারী দলের নেতা ও কর্মীরা জড়িত, আজকে মাদক নির্মূল করার নাম দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদেরকে মাদক, ইয়াবা ও অস্ত্র দিয়ে গ্রেফতার ও নির্বিচারে গুলি করে হত্যা করছে সরকার। সরকারের দলীয়করণ হতে আদালতকেও বিচার প্রার্থীদের সেবা প্রদান করতে আইনজীবীদের প্রতি উদাত্ত্ব আহ্বান জানিয়ে তিনি বলেন, আদালতে ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আদালতকে গড়ে তুলতে হবে দূর্নীতি মুক্ত ও প্রভাবমুক্ত।

এছাড়া তিনি আরো বলেন বর্তমান সরকার ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আন্তরিক নয় এসময় তিনি বঙ্গবন্ধুর অবদানকে স্মরণ করে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রীকে দেশের গণতন্ত্র নিদর্লীয় নির্বাচন ব্যবস্থাকে গ্রহণযোগ্য করে তুলতে সকল রাজনৈতিক দলের সাথে আলাপ আলোচনা করে গণতন্ত্রকে সমোজ্জল করার প্রত্যয় ব্যক্ত করেন।

এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বার কাউন্সিলর সদস্য এড.দেলোয়ার হোসেন চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড.এম.এ গফুর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. জাহেদ হোসাইন সিকদার, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা এলডিপির সভাপতি কফিল উদ্দিন চৌধুরী,

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোঃ নাছিম উদ্দিন চৌধুরী, গণতান্ত্রিক আইনজীবী ফোরাম চট্টগ্রাম জেলার সভাপতি এড.মোহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক, ইসলামিক লইয়া’র্স কাউন্সিল সভাপতি শামসুর ইসলাম, মহানগর বিএনপি এর সহ-সভাপতি এড.আব্দুস সত্তার প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন

সর্বশেষ