শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েচট্টগ্রাম বিভাগফুড মুনস্টার গ্রুপের ৩ এডমিন গ্রেফতার

ফুড মুনস্টার গ্রুপের ৩ এডমিন গ্রেফতার

ফেসবুক বা অনলাইনে ফুড প্রায়োরিটির উপর গ্রুপ খুলে দীর্ঘদিন যাবত চাঁদাবাজি করে আসছিল কথিত “Food Moonsters” নামে একটি গ্রুপ। এ গ্রুপের মাধ্যমে নগরীর ফার্ষ্ট ফুড বা আধুনিক রেস্টুরেন্টগুলো থেকে মাসিক চাঁদা আদায় করতো। জানা গেছে, এ গ্রুপের রিভিউ বাণিজ্য ছিল ডাকাতির মতো। অনেক ফার্ষ্টফুড বা রেষ্টুরেন্টের মালিক অভিযোগ করে বলেন, যে কোন কাষ্টমার খেতে এসে ফুড মুনস্টারে চেক ইন দিলে ১০% হারে ডিসকাউন্ট দিতে হতো।

আবার প্রতিটি চেক ইন এর জন্য মুন স্টারকে দিতে হতো ১০% থেকে ২০% পর্যন্ত। এ টাকা না দিলে তারা তাদের গ্রুপে নেগেটিভ রিভিউ দিত। এই নেগেটিভ রিভিউ এর কারনে অনেকেই খেতে আসতে চাইত না। কারন তাদের গ্রুপে রয়েছে লক্ষাধিক সদস্য। এদের বিচরণ ছিল নগরীর প্রতিটি এলাকায় ।

অবশেষে প্রতারণার দায়ে ফুড মুনস্টারস গ্রুপের ৩ এডমিনকে আটক করেছে ডিবি পুলিশ। এই এডমিনদের নাম মো. ইমরান চৌধুরী ইমু, রাইহান ও বৃষ্টি। এদেরকে গত ৩ জুন সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, নগরীর অন্যতম জনপ্রিয় রেস্টুরেন্ট উইন্ড অব চেইঞ্জ প্রতারণা ও চাঁদাবাজি করায় ডিসি ডিবি (বন্দর) এর বরাবরে অভিযোগ দায়ের করেন।গ্রুপের ৩ এডমিন ইমরান, রাইহান ও বৃষ্টিসহ ৮জনের বিরুদ্ধে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগ করা হয়। এ অভিযোগের সূত্র ধরে তাদের আটক করা হয়।

জানা গেছে, আটকের পর ইমরান, রাইহান ও বৃষ্টি পুলিশের কাছে ক্ষমা প্রার্থনা করে ফুড মুনস্টারস গ্রুপ বন্ধ করে দেওয়ার মুচলেকা দেন।তবে উইন্ড অব চেইঞ্জ এর সত্বাধিকারী রুম্মান আহমেদ বলেছেন, মুন স্টারস গ্রুপের লোকজন আমাদের রেস্টুরেন্টসহ অন্যান্য রেস্টুরেন্টের যে ক্ষতি করেছে তার উপযুক্ত শাস্তি পাওয়া উচিত। শুধুমাত্র ক্ষমা চাওয়ার জন্য আমরা আইনি ব্যবস্থা নিইনি।

তিনি বলেন, গত ২জুন শনিবার ফুড মুনস্টারস গ্রুপের এডমিন সালমান তুষার আমাদের রেস্টুরেন্টে ইফতার পার্টির আয়োজন করেন। ইফতার শেষে বিল পরিশোধের সময় ৫০% ডিসকাউন্ট দাবী করে ম্যানেজার ডিসকাউন্ট দিতে অস্বীকৃতি জানালে আমাদের রেস্টুরেন্ট ও মালিকসহ সবার নামে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং তাদের গ্রুপে বা ফেসবুকে অপপ্রচার চালাবে বলে ‍হুমকি দেয়।

পরে তারা বিভিন্ন ভুয়া ছবি, ভিডিও তৈরী করে ফেসবুক এবং তাদের গ্রুপে অপপ্রচার চালাতে থাকে। তাদেরকে মানা করলেও তারা কর্ণপাত করেনি। বরং উল্টো আরও বেশী চাঁদা দাবী করে। এ ঘটনায় উইন্ড অব চেইঞ্জ কর্তৃপক্ষ তাদের বিরুদ্দে অভিযোগ দায়ের করেন।

এঘটনার পর ফুড মুনস্টারস গ্রুপের সালাউদ্দিন কাদের নামে একজন সদস্য রিভিউ বাণিজ্য বন্ধ করার অনুরোধ জানিয়ে লিখেছেন, কথায় আছে, চোরের দশদিন, গৃহস্থের একদিন। ঠিকই ধরাটা খাইলো। বহুত ধান্ধাবাজি করছো মিয়াবিবিরা। এবার বুঝো ঠ্যালা। যারা এই ডাকাতদের মুখোশ উন্মোচন করেছেন, সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

আরও পড়ুন

সর্বশেষ