রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনযেই গণতন্ত্রের জন্য বঙ্গবন্ধু ১৬ বছর কারাবরণ করেছিলেন, সেই গণতন্ত্র আজ...

যেই গণতন্ত্রের জন্য বঙ্গবন্ধু ১৬ বছর কারাবরণ করেছিলেন, সেই গণতন্ত্র আজ প্রশ্নবিদ্ধ : কর্ণেল অলি

এলডিপির চেয়ারম্যান সাবেক মন্ত্রী ড. কর্ণেল অলি আহমদ (বীর বিক্রম) বলেছেন, দেশে জনগণের শাসন নেই, নেই কোন সুশাসন ও সুবিচার। যেই গণতন্ত্রের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৬ বছর কারাবরণ করেছিলেন, সেই গণতন্ত্র আজ প্রশ্নবিদ্ধ। আগামী ডিসেম্বরে যে জাতীয় নির্বাচনের কথা হচ্ছে তা নির্দলীয় সরকারের অধীনে না হলে দেশের জনগণের মতামতের যথাযথ প্রতিফলন ঘটবে না। তবে বর্তমানে সরকার জঙ্গিবাদ, ইয়াবা ও মাদক বিরোধী যে অভিযান পরিচালনা করছে তার প্রতি আমাদের সমর্থন রয়েছে।

কারণ এর সাথে যারা জড়িত তারা দেশ ও জাতির শত্রু। তবে আমরা মনে করি এ অভিযান তখনই সফল হবে যখন প্রকৃত অপরাধীরা এর আওতায় আসবে। তিনি বিগত সময়ে দুর্নীতির বিরুদ্ধে তার ও এলডিপির অবস্থানের কথা তুলে ধরে বলেন, আমার বিরুদ্ধে দুদক চার চার বার তদন্ত করেছে। কোন দুর্নীতির প্রমাণ পায়নি। ফলে তারা আমার বিরুদ্ধে দুর্নীতির কোন প্রমাণ পায়নি মর্মে সার্টিফিকেট দিতে বাধ্য হয়েছে। তাই আমি সুদৃঢ় কন্ঠে বলতে পারি, আমি বা আমার সাথে যারা আছেন তারা সবাই দুর্নীতিমুক্ত।

তিনি সরকারের সাথে থেকে যারা দুর্নীতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা অবৈধ উপায়ে উপার্জন করে আঙ্গুল ফুলে কলা গাছ হচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে বলেন, শুধুমাত্র বিরোধী দলকে দমনের জন্য যদি দুর্নীতি দমন কমিশন হয় তাহলে জনগণ এর সুফল পাবে না।

তিনি আরো বলেন, আমাদের আন্দোলন সরকার কিংবা কোন ব্যক্তির বিরুদ্ধে নয়, সরকারের পলিসির বিরুদ্ধে। তিনি তার দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, এখন আর ঘরে বসে থাকার সময় নেই। জনগণের দ্বারে দ্বারে গিয়ে জনগণের মন জয় করতে হবে।

তিনি পটিয়ায় এলডিপির প্রার্থী বিশিষ্ট শিল্পপতি ও দলের শিল্প ও বাণিজ্য সম্পাদক এম. এয়াকুব আলীকে ২০ দলের মনোনয়ন প্রত্যাশী হিসেবে তুলে ধরে বলেন, তিনি বা তার সহযোগি সংগঠনের যাকেই মনোনয়ন দেওয়া হোক না কেন তার পক্ষে কাজ করার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন। তিনি চট্টগ্রামের পটিয়া গাজী কনভেনশন সেন্টারে পটিয়া উপজেলা ও পৌরসভা এলডিপি আয়োজিত মাহে রমজান শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এলডিপি সভাপতি মনছুর আলমের সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য সম্পাদক এম. এয়াকুব আলী। এলডিপি পৌরসভা সম্পাদক রাশেদ কবির আরমান ও উপজেলা সম্পাদক মো. আইয়ুব আলীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি সলিম উল্লাহ, কেন্দ্রীয় যুগ্ম মহা সচিব এড. কপিল উদ্দিন চৌধুরী, বিএনপির দক্ষিণ জেলা সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ইদ্রিস মিয়া, সাবেক এমপি নুরুল আলম তালুকদার, গোলাম কিবরিয়া শিমুল, কাজী মো. এয়াকুব, সাখাওয়াত হোসেন সানু প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ