মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
প্রচ্ছদটপমেঘনায় বাল্কহেড ও এমভি গ্রীনলাইন-৩ লঞ্চটির মধ্যে ধাক্কা , বিকল গ্রীনলাইন-৩

মেঘনায় বাল্কহেড ও এমভি গ্রীনলাইন-৩ লঞ্চটির মধ্যে ধাক্কা , বিকল গ্রীনলাইন-৩

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় একটি বাল্কহেড ও এমভি গ্রীনলাইন-৩ লঞ্চটির মধ্যে ধাক্কা লেগেছে। এতে  দুই শতাধিক যাত্রী নিয়ে লঞ্চটি বিকল হয়ে পড়েছে এবং বাল্কহেডটি ডুবে গেছে। ১৮ মে সকাল ১১টার দিকে উপজেলার ষাটনল ও মোহনরপুর এলাকার মাঝামাঝি স্থানে এ দুর্ঘটনা ঘটে। দ্রুতগামী লঞ্চটি ঢাকা থেকে বরিশাল যাচ্ছিল। বর্তমানে লঞ্চটি ওই এলাকায় ভাসমান অবস্থায় রয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

এমভি গ্রীনলাইনের ম্যানেজার মো. শামছুল আরেফীন বলেন, সকাল ৮টায় দুই শতাধিক যাত্রী নিয়ে সদরঘাট থেকে ছেড়ে আসে গ্রীনলাইন-৩। পথে ষাটনল ও মোহনরপুর এলাকার মাঝামাঝি এসে দুই পাশে থাকা বেশ কয়েকটি বাল্কহেডকে উল্টাপাল্টা চালাতে দেখে মাইকিং করে সরে যেতে বলা হয়। তারপরও একটি বাল্কহেডের সঙ্গে ধাক্কা খেয়ে গ্রীনলাইনের ইঞ্জিন বিকল হয়ে যায়। এটির দুপুর ২টায় বরিশালে পৌঁছানোর কথা ছিল।

গ্রীনলাইনের মাস্টার মো. নাছির উদ্দিন বলেন, দুপুর ১২টায় সদরঘাট থেকে গ্রীনলাইন-১ ওই লঞ্চের যাত্রীদের উদ্ধার করে বরিশাল পৌঁছে দিচ্ছে। চাঁদপুর নৌ-পুলিশের দায়িত্বরত পুলিশ সুপার সুব্রত কুমার হালদার বলেন, দুর্ঘটনার পর গ্রীনলাইন-৩ ঘটনাস্থলেই আছে। আর ধাক্কা খেয়ে বাল্কহেটটি নদীতে ডুবে গেছে। তবে বাল্কহেডে থাকা তিনজন সাঁতরে পাড়ে উঠেছে। বর্তমানে গ্রীনলাইন-৩ এর কাছে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির পুলিশ অবস্থান করছে।

আরও পড়ুন

সর্বশেষ