শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েখুলনা বিভাগখুলনা দিবসে বর্ণাঢ্য র‌্যালি

খুলনা দিবসে বর্ণাঢ্য র‌্যালি

খুলনা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ২৫ এপ্রিল সকাল সাড়ে ৯টায় ১৩৬ বছর পূর্তিতে মহানগরীর মজিদ সরণি সংগঠনের কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের করা হয়। খুলনার ঐতিহ্যবাহী ও প্রাকৃতিক দৃশ্য সম্বলিত লোকজ, বাউল, ঘোড়াগাড়ি, পালকিতে জামাই-বউ, স্থানীয় রোভার স্কাউট, সি-স্কাউটসহ ব্যান্ড বাদক দলের উপস্থাপনায় র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির উদ্যোগে এ র‌্যালি অনুষ্ঠিত হয়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা জেলা প্রশাসক আমিন উল আহসান, খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশাররফ হোসেন, মহাসচিব শেখ আশরাফ-উজ-জামান,  সহ-সভাপতি শাহিন জামান পন, মামনুরা জাকির খুকুমনি প্রমুখ। দিবসটি উপলক্ষে বিকেলে শহীদ হাদিস পার্কে লোকজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৮৮২ সালের ২৫ এপ্রিল খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট নিয়ে গঠিত হয়েছিলো খুলনা জিলা। এরপর সময়ের প্রয়োজনে বাগেরহাট ও সাতক্ষীরা আলাদা জেলা হিসেবে স্বীকৃতি পেলেও খুলনা রয়ে গেছে তার স্বকীয়তায়। ১৩৬ বছর পূর্ণ করে খুলনা আজ ১৩৭ বছরে পা দিয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ