শনিবার, মে ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে বসবেন ওবায়দুল কাদের

কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে বসবেন ওবায়দুল কাদের

কোটা সংস্কারের দাবিতে শাহবাগে আন্দোলনরতদের আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। রোববার রাতে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে উপস্থিত সাংবাদিকদের মাধ্যমে এ আহ্বান জানান তিনি। জাহাঙ্গীর কবির নানক কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, কোটা পদ্ধতি দীর্ঘদিন ধরে চলে আসছে। যেহেতু কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছে তাই সরকার তাদের দাবির ব্যাপারে আলোচনায় বসতে চায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে অবহিত হয়েছেন। তিনি বিষয়টি সুরাহার ব্যাপারে আলোচনার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দায়িত্ব দিয়েছেন। তিনি দলীয় সাধারণ সম্পাদক শিক্ষার্থীদের সঙ্গে আজ সোমবার বেলা ১১টায় আলোচনায় বসবেন। তিনি আরও বলেন, কখন-কিভাবে, কতজন আলোচনায় বসবে সেটা তাদের সঙ্গে আলাপ করে নির্ধারণ করা হবে।

কোটা সংস্কারের দাবিতে রোববার দুপুর থেকে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা। পরে এটি সংঘর্ষে রূপ নেয়। মধ্যরাত পর্যন্ত থেমে থেমে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে দেড়শতাধিক শিক্ষার্থী আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে দুইজনকে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ