বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনবর্ণাঢ্য আয়োজনে পর্দা উঠল কালারস অব চিটাগাং-সিজন ২এর

বর্ণাঢ্য আয়োজনে পর্দা উঠল কালারস অব চিটাগাং-সিজন ২এর

FB_IMG_1521890223853ঐতিহ্যের শুরু এখানে এ স্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে পর্দা উঠল কালারস অব চিটাগাং-সিজন ২এর । নগরীর বাংলাদেশ মহিলা সমিতির মাঠে ফুড ফেস্টিভ্যালের আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধনী হল মাসব্যাপী এই আয়োজনের। উদ্বধনীর আগে প্রথমে পরিচ্ছন্ন হোক আমার শহর স্লোগানে সাইকেল র্যালী বের করা হয়। এরপর উদ্বোধন করা হয় মাসব্যাপী এই আয়োজনের।

দুইদিন ব্যাপী আয়োজিত এ ফেস্টিভ্যাল উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান মো. আবদুস সালাম। এসময় তিনি বলেন, চট্টগ্রামকে বৃহত পরিসরে তুলে ধরার প্রয়াসে আয়োজিত এ অনুষ্ঠানটিতে বন্দর নগরীর বিভিন্ন বিষয় উঠে আসবে বলে আশা করছি। কালারস অব চিটাগাংর মত আয়োজন আরো বেশি হওয়া উচিত। যেখানে আমরা শহরের সংস্কৃতি-ঐতিহ্যের পাশাপাশি সম্ভাবনার কথাও তুলে ধরতে পারব। অতিথিদের মধ্যের্ র্যাঙ্গস প্রোপাটিস এর সিইও তানভীর শাহরিয়ার রিমন বলেন, চট্টগ্রামে এধরনের আয়োজন বেশি বেশি করা উচিত, চট্টগ্রামকে আর অবহেলার সুযোগ নেই। অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক -সকল ক্ষেত্রেই এখন চট্টগ্রাম এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। কালারস অব চিটাগাংর আয়োজনগুলো সেই গতিকে আরো বেগবান করবে।

বারকোড গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক মন্ঞুরুল হক বলেন, মিডিয়াগ্রাফি বরাবরই চট্টগ্রামকে নানা ভাবে তুলে ধরার চেষ্টা করেছে বিশ্ববাসীর সামনে।এবারের কালারস অব চিটাগাং আয়োজনটিতে এর অন্যথা হয়নি। চট্টগ্রামকে নিয়ে এমন বড় পরিসরে চিন্তা করার জন্য আয়োজকদের সাধুবাদ জানাই।

অনুষ্ঠানের বিভিন্ন দিক নিয়ে আয়োজক প্রতিষ্ঠান মিডিয়াগ্রাফ্রি প্রধান নির্বাহী মিল্ট্ন দাশ বিজয় বলেন, ঐতিহ্য,ব্যবসা আর অদম্য শক্তিতে ঘুরে দাঁড়ানোর অসংখ্য গল্পের সমাহার চট্টগ্রাম- তার সব কিছু নিয়ে আমরা দ্বিতীয়বারের মত আয়োজন করতে যাচ্ছি মাসব্যাপী ‘কালারস অব চিটাগং  ২০১৮’। এই আয়োজনের মাধ্যমে আমরা আমাদের গৌরবময় ইতিহাস, ঐতিহ্য, বৈচিত্র্যময় সংস্কৃতি ও জীবনাচরণ, ব্যবসা-বাণিজ্য এবং চট্টগ্রামের অপার সম্ভাবনাময় ক্ষেত্রগুলোকে বিশ^মঞ্চে নতুন করে তুলে ধরার চেষ্টা করছি। আমরা বিশ^াস করি কালারস অব চিটাগং সে ধরণের একটি মঞ্চ, যার মাধ্যমে আমাদের সামষ্টিক প্রয়াস জাতীয় পর্যায়কে অতিক্রম করে পৌছাঁবে বিশ^বাসীর দোরগোড়ায়।

উদ্বোধনীতে আরো উপস্থিত ছিলেন চিটাগাং চেম্বার অব কর্মাসের প্রেসিডেন্ট মাহবুবুল আলম, কমিশনার গিয়াস উদ্দীন, হাসান মুরাদ বিপ্লব, ফখরুল ইসলাম চৌধুরি পরাগ, রোাটারিয়ান হাসনাত চৌধুরী, মিডিয়াগ্রাফির হেড অব কমিউনিকেশন এজলিন সাদাতি, ক্রিয়েটিভ ভিজুয়েল এম.এম. আর সজিব, ফ্যাশন কোরিওগ্রাফার তুষার হোসেন, সিনিয়র এক্সিকিউটিভ ইকবাল, নাহিদ, সোহাগ, জুনায়েদ, সুজলা, সোহরাভ, নিলিমা, নাদিয়া, পূর্ণা, দীপ্তসহ প্রমুখ। কালারস অব চিটাগাং-সিজন ২্ধঢ়ড়ং;র ব্যবস্থাপনায় রয়েছে মিডিয়াগ্রাফি। ফুড ফেস্টিভ্যালে চট্টগ্রামের নামী-দামী ২০ টি রেস্টুরেন্ট অংশগ্রহণ করেন।অনুষ্টানের শুরুতে চট্রগ্রাম এর বৈচিত্রের বিভিন্ন রঙ নিয়ে স্বাগত হে বিশ্ববাসী শিরোনামে একটি প্রমান্য চিত্র তুলে ধরা হয়,এরপর নৃত্যভুমির একদল শিল্পী পরিবেশনায় ফুটে উঠে চট্রগ্রাম এর ইতিহাস, ঐতিয্য, আদিবাসী নৃত্য পরিবেশন করেন ঝুম কাউন্সিলর ইনিস্টিউট,রাঙামাটি, অনুষ্টান্হেনংঢ়; ডিজাইনার রওশন আরা চৌধুরির ডিজাইন করা পোশাকে তুলে ধরা হয় ২১,২৬ বেশাখ আর ফাগুন্হনংঢ়; আর সংগিত পরিবেশন করেন জনপ্রিয় ব্যান্ড দল সাসটেইন,মিলেরিয়াম,রেইন মেইকার। মাসব্যাপী এই আয়োজনে এছাড়াও থাকছে নৌকা বাইচ, বলি খেলা, পরিচ্ছন্ন্ আমার শহর -অভিযান, বিজনেজ কনফারেন্স, টক শো- চট্টগ্রামকে জানো ।

আরও পড়ুন

সর্বশেষ