শনিবার, মে ২৫, ২০২৪
প্রচ্ছদআরো খবর......যৌনতায় এগিয়ে ব্রিটিশ নারীরা, পিছিয়ে ভারতীয় পুরুষরা

যৌনতায় এগিয়ে ব্রিটিশ নারীরা, পিছিয়ে ভারতীয় পুরুষরা

বিনোদন ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে অনেক কিছুতেই এগিয়ে যাচ্ছে ভারত। প্রতিবছর প্রায় ২৫ হাজার ইংরেজিতে জানা ছেলে-মেয়ে বিশ্বের চাকরি বাজারে ভাগ বসাচ্ছে। বিশ্ব ক্রিকেটেও একটি শক্ত অবস্থান ধরে রেখেছে লিটল মাস্টারের দেশ। উত্তরোত্তর বাড়াচ্ছে সামরিক শক্তি।

কিন্তু, এ বার এমন একটা বিষয়ে পিছিয়ে পড়েছে দেশটির জনগোষ্ঠী যা নিয়ে সবার সামনে উচ্চকণ্ঠে আলোচনা করতেও অনেকে কুণ্ঠাবোধ করছেন।

‘ম্যানস হেলথ’ নামে একটি জনপ্রিয় স্বাস্থ্য ম্যাগাজিন ভারতীয় পুরুষদের ললাটে লেপ্টে দিয়েছে কলঙ্কের কালি। পত্রিকাটির এক সমীক্ষায় উঠে এসেছে- সেক্সের বিষয়ে ভারতীয় পুরুষরা একেবারেই লাস্ট বয়। ৩০টি দেশের ৫০ হাজার ৭৯৬ জন পুরুষদের উপর সমীক্ষা চালিয়ে এই তালিকা প্রকাশ করা হয়।

সমীক্ষায় দেখা গেছে, সেক্সের প্রায় সব কটি পরীক্ষায়ই এফ গ্রেড (ফেল) পেয়েছেন ভারতীয় পুরুষরা। বিশ্বের বিভিন্ন দেশের পুরুষরা যেখানে দিনে অন্তত একবার সেক্স করেন। সেখানে ভারতীয় পুরুষরা সপ্তাহে একেবারেরও কম সেক্স করেন। যৌন সঙ্গীর সংখ্যার দিক দিয়েও অন্যদের টপকাতে পারেনি দেশটির পুরুষরা।

সেক্সে বৈচিত্রের দিক দিয়েও দেশটির অবস্থান এককেবারে পেছনের সারিতে। বিষয়টি ভারতীয় পুরুষদের হতাশার সাগরে ডোবালেও মুখ তুলে প্রতিবাদও করতে পারছেন না তারা। তবে যৌন সঙ্গী কম থাকার বিষয়টিকে অবশ্য গর্বের সঙ্গেই নিচ্ছেন ভারতীয় পুরুষরা।

এদিকে সেক্সের পরীক্ষায় সবচেয়ে এগিয়ে আছেন ক্রোয়েশিয়ান পুরুষরা। সপ্তাহে অন্তত ১৪ বার সেক্স করে গবেষকদের তাক লাগিয়ে দিয়েছেন তারা। বৈচিত্রের দিক দিয়েও করেছেন বাজিমাত। পুল, পার্ক, গাড়িতে কৌশলে সেক্স করে মেয়েদের মন জিতে নিয়েছেন ক্রোয়েশিয়ান পুরুষরা। আউটডোর সেক্সেতো কথাই নেই, এককেবারে লেটারমার্কস।

তবে নারী-পুরুষের মোট হিসাবে ধরলে এই তালিকায় সবার আগে ব্রিটিশরা। এ কৃতিত্ব অবশ্য ব্রিটিশ নারীদেরকেই দিতে হয়। ব্রিটিশ নারীরা সেক্সের বিষয়ে সবার আগে আছেন। সমীক্ষায় দেখা যাচ্ছে অন্তত ৬০ ভাগ ব্রিটিশ নারী বলেছেন, তাঁরা অন্তত ৯ জন পুরুষের সঙ্গে যৌনতায় অংশ নিয়েছেন।

তবে এই সমীক্ষায় সবচেয়ে তৃপ্তিদায়ক খবর জুটেছে ডাচ পুরুষদের ভাগ্যে। তাদের সেক্সের যথেষ্ট তারিফ করেছেন তাদের নারী সঙ্গীরা। বিশ্বের মধ্যে একমাত্র নেদারল্যাণ্ডের নারীরাই বলছেন, সেক্স করার পর তাঁরা দারুণরকম তৃপ্তি পেয়েছেন।

ম্যাগাজিনটির সম্পাদক জামাল শাইক বলেছেন, অনেক তথ্য, পরিসংখ্যান ও পরিশ্রমের পর এই তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় ভুলের সম্ভাবনা প্রায় নেই বলেও তিনি দাবি করেছেন। সমীক্ষার উদ্দেশ্যের ব্যাপারে শাইকের বক্তব্য- গোটা বিশ্বই এখন সেক্স বিষয়টা নিয়ে দারুণ সিরিয়াস। সেক্স মানে যে শুধু দায়-দায়িত্ব নয়, জিনিসটা মজার, উপভোগ আর তৃপ্তির সেটা গোটা বিশ্বই এখন বুঝতে শুরু করেছে। সেক্ষেত্রে কাদের অবস্থা কোন পর্যায়ে আছে সেটা জানার উদ্দেশ্যেই মূলত এ সমীক্ষা।

আরও পড়ুন

সর্বশেষ