রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদআরো খবর......আন্দোলনের মুরোদ নেই, আবার হুঙ্কার: যোগাযোগমন্ত্রী

আন্দোলনের মুরোদ নেই, আবার হুঙ্কার: যোগাযোগমন্ত্রী

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রায় পাঁচ বছর হতে চললো এ সরকারের। রোজার পর আন্দোলন, ঈদের পর আন্দোলন, কোরবানির ঈদের পর জোরদার আন্দোলন, সর্বাত্মক আন্দোলন নামে বিরোধী দলের অনেক বুলি শুনেছি, যা বাস্তবে ফাঁকা বুলিতে পরিণত হয়েছে। কিন্তু আন্দোলনের নামে কর্মীদের চাঙ্গা রাখার জন্য কৌশল হিসেবেই বিএনপি বিভিন্ন ফাঁকা বুলি দিয়ে থাকে।

এবারও শুনেছিলাম রোজার ঈদের পর তারা আন্দোলন জোরদার করবে। এমন আন্দোলন করা হবে যে, সরকার পালাবার পথ পাবে না। আন্দোলনে যাদের মুরোদ নেই তারাই বেশি বেশি করে হুঙ্কার দেয়।

মঙ্গলবার দুপুরে সাভারের তেঁতুল জোড়া এলাকার শহীদ রফিক সেতু পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

এর আগে মন্ত্রী টোল নির্ধারণ ও প্রত্যাহারের বিষয়ে স্থানীয় লোকজন ও পরিবহণ মালিক-শ্রমিকরা হেমায়েতপুর-সিংগাইর সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে মন্ত্রী তাদের সঙ্গে উন্মুক্ত আলোচনা করেন।

এসময় মন্ত্রী বলেন, মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও এখানে টোল আদায় করায় মাঝে মধ্যেই এলাকাবাসীর দুর্ভোগের কারণে টোল প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ, মানববন্ধন ও সড়ক অবরোধ করা হয়, যা আমাদের জন্য বিব্রতকর। এজন্য বিভিন্ন সময়ে আমি আপনাদের জন্য চিঠি দিয়ে দেন-দরবারের মাধ্যমে টোল প্রত্যাহারের চেষ্টা করলেও অর্থমন্ত্রণালয় তাতে রাজি হয়নি। টোল প্রত্যাহার কিংবা নির্ধারণের বিষয়টি অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব হওয়ায় এটি অর্থমন্ত্রণালয়ের নির্দেশে চলে। তারপরও আমরা চেষ্টা করে যাচ্ছি। বিষয়টি ইতিমধ্যে প্রধানমন্ত্রীকে অবহিত করেছি যাতে শহীদ রফিক সেতুটি টোলমুক্ত করা হয়।

এদিকে পরিবহণ শ্রমিকদের আন্দোলনে উস্কানি দেয়ার অপরাধে সড়ক ও জনপথ বিভাগের জাকির নামের এক কর্মকর্তাকে মন্ত্রীর নির্দেশে তাৎক্ষণিকভাবে প্রত্যাহার করা হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ