শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদঅর্থ ও বানিজ্য সময়চট্টগ্রাম বন্দরের নতুন চেয়ারম্যানকে বিকডার শুভেচ্ছা

চট্টগ্রাম বন্দরের নতুন চেয়ারম্যানকে বিকডার শুভেচ্ছা

ccc portচট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) নবনিযুক্ত চেয়ারম্যান কমোডর জুলফিকার আজিজকে শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ ইনল্যান্ড কন্টেইনার ডিপোটস অ্যাসোসিয়েশনের (বিকডা) সভাপতি নুরুল কাইয়ুম খান। ০৯ ফেব্রুয়ারি সকালে চবক চেয়ারম্যানের দফতরে তাকে ক্রেস্ট ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিকডার সভাপতির নেতৃত্বে একটি প্রতিনিধি দল। নবনিযুক্ত চবকের চেয়ারম্যানকে স্বাগত জানিয়ে বিকডার সভাপতি নুরুল কাইয়ুম খান বলেন, প্রাইভেট আইসিডিসমূহ এবং অন্যান্য বন্দর ব্যবহারকারীরা সৌভাগ্যবান যে বর্তমান চেয়ারম্যানের মতো একজন অভিজ্ঞ চেয়ারম্যান চট্টগ্রাম বন্দর পরিচালনার দায়িত্বপ্রাপ্ত হয়েছেন। বন্দরের কার্যক্রম পরিচালনায় উনার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। তিনি নতুন চেয়ারম্যানকে আশ্বাস দিয়ে অতীতের ন্যায় ভবিষ্যতেও প্রাইভেট আইসিডিসমূহ চট্টগ্রাম বন্দরের কার্যক্রমে আরো গতিশীলতা আনায়নে তাদের সহযোগিতা অব্যাহত রাখবেন।

কমোডর জুলফিকার আজিজ বলেন, চট্টগ্রাম বন্দরের কার্যক্রমে প্রাইভেট আইসিডিসমূহ প্রবর্ধিত বন্দরের মতোই সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে এবং এ আইসিডিসমূহ বন্দরেরই অবিচ্ছেদ্য অংশ। তিনি বলেন, প্রাইভেট আইসিডিসমূহ শতভাগ রফতানি পণ্য ও পণ্যবাহী কন্টেইনার এবং ২৫ শতাংশ আমদানি ও আমদানি পণ্যবাহী কন্টেইনার হ্যান্ডল করে দেশের অর্থনীতিতে যে বলিষ্ঠ ভূমিকা পালন করছে তা প্রশংসার দাবিদার। আইসিডিসমূহ যাতে আরো নির্বিঘ্ন তাদের অপারেশনাল কার্যক্রম চালাতে পারে তার জন্য সব প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে বিকডার প্রতিনিধিদলকে আশ্বাস দেন।

এসময় বিকডার প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন- ভাইস চেয়ারম্যান খলিলুর রহমান, হাজী মোহাম্মদ ইউনুস, ইমরান ফাহিম নুর, পরিচালক ওমর ফারুক সবুজ, শাহনেওয়াজ মোহাম্মদ আলী চৌধুরী, মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন সিকদার, সামিট অ্যালইয়েন্সের পরিচালক ক্যাপ্টেন কামরুল ইসলাম মজুমদার, পোর্টলিংকের পরিচালক মাসুদুল ইসলাম, কেডিএস লজিস্টিকসের নির্বাহী পরিচালক আহসানুল কবির প্রমুখ। বিকডার পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে চবকের নতুন চেয়ারম্যানকে শুভেচ্ছা জানানোর বিষয়টি জানানো হয়।

আরও পড়ুন

সর্বশেষ