মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রচ্ছদটপখালেদাকে দেখতে কারাফটকে ৪ স্বজন

খালেদাকে দেখতে কারাফটকে ৪ স্বজন

দুর্নীতির দায়ে কারাগারে যাওয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে এসেছেন তার ‘পরিবারের চার সদস্য’। কারাগারে বিএনপি প্রধানের সাক্ষাৎ পেতে তাদের তরফ থেকে যোগাযোগ করা হয়েছে। ৯ ফেব্রুয়ারি বিকেল ২টা ৫৫ মিনিটে একটি গাড়িযোগে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের ফটকে আসেন ওই চার স্বজন। ওই স্বজনদের সঙ্গে থাকা বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসিরউদ্দিনের ছেলে মীর হেলাল জানান, ওই চার জন খালেদার পরিবারের সদস্য। তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারা কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়েছেন।

একটি সূত্র জানিয়েছে, এই চারজন খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের শ্বশুর পক্ষের লোক। কেন্দ্রীয় কারাগারের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছিলেন, বিকেলে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার স্বজনদের আসার কথা রয়েছে। এর আগে বেলা ১১টার দিকে খালেদা জিয়ার জন্য ফল নিয়ে দেখা করতে এসেছিলেন নারী কর্মী-সমর্থকরা। একটি ফলের ডালায় সাজিয়ে খালেদার পছন্দের ফল পেঁপে, আম, আপেল, কমলা, বেদানা, আঙুর, কলা, নাসপাতি নিয়ে আসেন দুই নারী সমর্থক। কিন্তু নিয়ম না মেনে আসায় তাদের ফিরিয়ে দেওয়া হয়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয় খালেদার ছেলে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেকসহ অন্য আসামিদের। রায় ঘোষণার পরই খালেদাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন

সর্বশেষ