শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদজাতীয়পাঁচ বছরের কারাদণ্ড পাওয়ার পর কারাগারে খালেদা জিয়া

পাঁচ বছরের কারাদণ্ড পাওয়ার পর কারাগারে খালেদা জিয়া

দুর্নীতির মামলায় বিচারিক আদালতে পাঁচ বছরের কারাদণ্ড পাওয়ার পর কারাগারে নিয়ে যাওয়া হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। রায়ের পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে। ৮ ফেব্রুয়ারি বেলা ৩টা ৫ মিনিটে সাদা রঙয়ের গাড়িতে করে তাকে পুরনো কারাগারে নেওয়া হয়। সেখানকার একটি ভবনের দ্বিতীয় তলার ডে-কেয়ার সেন্টারে খালেদা জিয়াকে রাখতে পারে কারা অধিদফতর।

বৃহস্পতিবার বেলা ২টা ২০ মিনিটে পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসার মাঠে স্থাপিত ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া তারেক রহমানসহ অন্য পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড ও দুই কোটি টাকা করে জরিমানা করেন আদালত। রায়ের পর বিকাল ৩টার কিছুক্ষণ আগে খালেদা জিয়াকে আদালত প্রাঙ্গণ থেকে বের করে কেন্দ্রীয় আদালতের দিকে নিয়ে যাওয়া হয়।

আদালত সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রায় হওয়ায় রোববারের আগে সার্টিফায়েড কপি পাওয়ার সম্ভাবনা নেই। এ কারণে ওই দিনের আগে খালেদা জিয়ার পক্ষে আপিল করা সম্ভব হচ্ছে না। রায়ের পর আদালতে উপস্থিত খালেদা জিয়ার পক্ষের আইনজীবীরা বলেন, এ রায় পক্ষপাতদুষ্ট। রোববারের মধ্যে রায়ের বিরুদ্ধে আপিল করবেন তারা।

খালেদার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, এটি প্রতিহিংসামূলক রায়। জনগণ থেকে খালেদা জিয়াকে বিছিন্ন করতে আর রাজনীতি থেকে সরিয়ে নিতেই এ অশুভ চেষ্টা। তিনি বলেন, রায়ের সার্টিফায়েড কপি হাতে পেলেই জামিনের জন্য উচ্চ আদালতে যাব আমরা।

আরও পড়ুন

সর্বশেষ