মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদটপসিলেটের পথে খালেদা জিয়া

সিলেটের পথে খালেদা জিয়া

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া হযরত শাহজালাল (রঃ) ও হযরত শাহ পরান (রঃ) এর মাজার শরীফ জিয়ারতের লক্ষ্যে সিলেটের উদ্দেশ্যে তার গুলশানের বাসভবন থেকে রওয়ানা হয়েছেন সকাল সোয়া ৯টায়। সোমবার সকাল সাতটা থেকেই গুলশানে খালেদা জিয়ার বাড়ির সামনে আসতে থাকে নেতাকর্মীদের গাড়ি। এছাড়া অর্ধশতাধিক গণমাধ্যমের  প্রাতিষ্ঠানিক পরিবহনও রয়েছে। সকাল সোয়া নয়টায় গুলশান-২ এ থেকে খালেদা জিয়ার গাড়িবহর সিলেটের উদ্দেশ্যে রওয়ানা করে।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান জানান, খালেদা জিয়ার গাড়ি বহরে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীরা আছেন। তিনি সোমবার সন্ধ্যা নাগাদ সিলেট শহরে পৌঁছবেন।’ শায়রুল কবির এও জানান, সোমবারই রাতে ঢাকার উদ্দেশ্যে সিলেট ছাড়তে পারেন। সিলেট বিএনপির সভাপতি আবদুল কাহের শামীম অবশ্য জানান, তাদের দলনেত্রী’র সিলেট রাত্রি যাপনের সম্ভাবনার কথা। তার ভাষ্য, ‘সিলেট সার্কিট হাউজে ম্যাডাম থাকবে। মঙ্গলবার সকালে তিনি ঢাকার উদ্দেশ্যে যাবেন।

সিলেট-বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন  বলেন, ‘বিএনপিনেত্রী এখন সবচয়ে জনপ্রিয় নেত্রী। তাকে এক নজর দেখতে সাধারণ জনগণও আসবে। চেয়ারপারসনের সিলেট আসা উপলক্ষ্যে বিভাগের সবগুলো জেলা প্রস্তুত। ঢাকা-সিলেট মহাসড়কের দুইপাশে স্থানে স্থানে অভ্যর্তনা জানানো হবে। আমরা শান্তিপূর্ণভাবে গ্রহণ করব।

সিলেট যাত্রাপথ পার হতে গিয়ে নারায়ণগঞ্জ, নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার জেলার অংশগুলোর পাশ দিয়েই যাবেন খালেদা জিয়া। স্থানে-স্থানে তাকে অভিনন্দন জানাতে বিএনপির নেতাকর্মীরা প্রস্তুত। প্রত্যেকস্থানে বক্তব্য না দিলেও হাত নেড়ে শুভেচ্ছা জানাবেন। ধীর গতিতে চলবে গাড়িবহর।

হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা থেকে স্থানীয় সাংবাদিক কাওছার আহমদ জানান, সেখানকার বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা প্রস্তুতি নিচ্ছেন। অভিনন্দন তোরণ বানানোর প্রস্তুতিও মাধবপুরেও চলছে। বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বলছেন, ‘সিলেটের পথে যাত্রা করে মাঝপথে মধ্যাহ্ন বিরতি দেওয়া হবে। হোটেল উজানভাটি বা আশুগঞ্জে হাইওয়ের পাশে এক বিএনপির নেতার রেস্টুরেন্টে দুপুরের খাবারের বিরতি দেওয়া হতে পারে। সোমবার সন্ধ্যা নাগাদ সিলেট পৌঁছবেন খালেদা জিয়া। এরপর তিনি হযরত শাহজালাল রহ. ও হযরত শাহ পরানের মাজার জিয়ারত করবেন।

সিলেট প্রতিনিধি জানান, বিএনপির চেয়ারপারসনের নগরীতে আগমণ উপলক্ষ্যে আইনশৃংখলাবাহিনী ব্যাপক প্রস্তুতি নিয়েছে। স্থানীয় বিএনপিতেও পড়েছে সাজ-সাজ রব। দীর্ঘদিন পর দলীয় প্রধানের সফরে উজ্জীবিত সিলেট বিএনপি। বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার সফরসূচি সম্পর্কে গণমাধ্যমকে জানান, সকাল ৮টায় গুলশানের বাসা থেকে সিলেটের উদ্দেশে সড়ক পথে ঢাকা ত্যাগ করবেন বেগম খালেদা জিয়া। সিলেট সার্কিট হাউজে এক ঘণ্টা বিশ্রাম শেষে বেলা ৩টায় মাজার জিয়ারত করবেন তিনি। সন্ধ্যা ৬টায় ঢাকার উদ্দেশে সিলেট ত্যাগ করার কথা রয়েছে বিএনপি প্রধানের।

আরও পড়ুন

সর্বশেষ