সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদটপপরবর্তী কর্মপন্থা ঠিক করতে স্থায়ী কমিটির জরুরি বৈঠক ডেকেছেন খালেদা

পরবর্তী কর্মপন্থা ঠিক করতে স্থায়ী কমিটির জরুরি বৈঠক ডেকেছেন খালেদা

পরবর্তী কর্মপন্থা ঠিক করতে কমিটির জরুরি বৈঠক ডেকেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার রাত সাড়ে আটটায় গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক হবে। রোববার নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। এছাড়া বিএনপি চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির খান  জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে রাতে স্থায়ী কমিটির জরুরি বৈঠক হবে। তবে হঠাৎ করে কেন এই বৈঠক তা তিনি জানাতে পারেননি।

দলীয় সূত্রে জানা গেছে, আগামীকাল সোমবার সিলেট সফরে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এই সফর, ছাড়াও জাতীয় নির্বাহী কমিটির বৈঠকের পর্যালোচনা এবং আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় পরবর্তী করণীয় নির্ধারণে বৈঠকে আলোচনা হতে পারে। গত ২৫ জানুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার যুক্তিতর্ক শেষে আগামী ৮ ফেব্রুয়ারি রায়ের দিন ধার্য করেন ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান।

এই রায় ঘিরে রাজনীতিতে উত্তেজনা বিরাজ করছে। ইতোমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ওইদিন রাজপথ দখলের ঘোষণা দিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও রায়কে কেন্দ্র করে কোনো ধরনের বিশৃঙ্খলা হলে তা কঠোর হাতে দমনের ঘোষণা দেয়া হয়েছে।

এমন প্রেক্ষাপটে গতকাল শনিবার উত্তরার হোটেল লা মেরিডিয়ানে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে বিএনপি চেয়ারপারসনের উপস্থিতিতে বিগত দিনে আন্দোলন-সংগ্রামে ব্যর্থতার জন্য তৃণমূলের নেতারা কেন্দ্রীয় নেতাদের দায়ী করে বক্তব্য তুলে ধরেন।

আরও পড়ুন

সর্বশেষ