বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েখুলনা বিভাগবেনাপোল সীমান্ত পথে ২০ স্বর্ণের বারসহ যুবক আটক

বেনাপোল সীমান্ত পথে ২০ স্বর্ণের বারসহ যুবক আটক

যশোরের বেনাপোল সীমান্ত পথে ভারতে পাচারের সময় ২০টি স্বর্ণের বারসহ সবুজ মিয়া (৩২) নামে এক যুবককে আটক করা হয়েছে। রোববার সকাল সাড়ে ৮টার দিকে বেনাপোল পোর্ট থানার সামনে থেকে স্বর্ণের বারসহ ওই যুবককে আটক করেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। আটক সবুজ বেনাপোল পৌরসভার সাদিপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে। তিনি স্বর্ণপাচারকারী বলে জানা গেছে।

বিজিবি-৪৯ বেনাপোল আইসিপি ক্যাম্পের সুবেদার আব্দুল ওহাব বলেন, বেনাপোল স্থলবন্দর দিয়ে বড় একটি স্বর্ণের চালান পাচার হয়ে আসছে এমন গোপন খবর আসে। এ খবরের ভিত্তিতে সন্দেহভাজন এক ইজিবাইকচালককে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশি করে কোমরে বাঁধা অবস্থায় ২০টি স্বর্ণের বার পাওয়া যায়। ওই স্বর্ণের বারের ওজন দুই কেজি ৩০০ গ্রাম, যার বাজার মূল্য ৯৪ লাখ টাকা। তবে স্বর্ণের মালিক কে, তা জানা যায়নি। আটক যুবকের বিরুদ্ধে মামলা দিয়ে তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে বলে জানান বিজিবির ওই কর্মকর্তা।

আটক সবুজ বলেন, বেনাপোল থেকে তাকে একজন স্বর্ণ সাদিপুর নিয়ে যাওয়ার জন্য দিয়েছে। তার নাম আমার জানা নেই। তবে সাদিপুর সীমান্তে নিয়ে গেলে স্বর্ণের মালিকের লোক আমার কাছ থেকে বারগুলো নিয়ে যাবে বলে জানায় সবুজ।

আরও পড়ুন

সর্বশেষ