শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদটপবঙ্গবন্ধুর সমাধিতে নব-নিযুক্ত আইজিপি’র শ্রদ্ধা নিবেদন

বঙ্গবন্ধুর সমাধিতে নব-নিযুক্ত আইজিপি’র শ্রদ্ধা নিবেদন

২০১৮ সালকে পুলিশ বাহিনী কোন চ্যালেঞ্জ মনে করছে না বলে মন্তব্য করে নব-নিযুক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, পুলিশ বাহিনী জন্ম থেকে চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যাচ্ছে। মহান স্বাধীনতা যুদ্ধে প্রথম প্রতিরোধ যুদ্ধে পুলিশ বাহিনীর সদস্যরা জীবন দিয়েছেন। ২০১৩, ১৪, ১৫ সালে পুলিশ বাহিনী আগুন-সন্ত্রাস জীবন দিয়ে মোকাবেলা করেছে। জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের সাহসী পুলিশ সদস্যরা শহীদ হয়েছে। প্রতিটি ক্ষেত্রে আমরাই জয়ী হয়েছি। তাই জনগণের জান-মালের নিরাপত্তা বিধানে পুলিশ বাহিনী কাজ করবে। বৃহস্পতিবার দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু সমার্থক। যদি বাংলাদেশকে বলতে হয়, তাহলে বঙ্গবন্ধুকেও বলতে হবে। তিনি আজীবন সংগ্রাম করে এ দেশটাকে স্বাধীন করেছেন। দেশের জন্য নিজের জীবন উৎসর্গ করে গেছেন। আইজিপি আরো বলেন, প্রধানমন্ত্রী বিশ্বাস ও আস্থা নিয়ে পুলিশ বাহিনীর দায়িত্ব আমাকে দিয়েছেন। আমি সে দ্বায়িত্ব আস্থা ও বিশ্বাসের সাথে পালন করে যাব।

তিনি বৃহস্পতিবার বেলা ১২ টায় হেলিকপ্টারে করে ঢাকা থেকে টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোহাম্মদ মোখলেসুর রহমান ও র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

এ সময় হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুর ইসলাম, ডিআইজি (সিআইডি) মনিরুল ইসলাম, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন, মো. আবু কালাম সিদ্দিকী, গোপালগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান খানসহ খুলনা, বরিশাল, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ীর পুলিশ সুপারগণসহ পুলিশের উর্দ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে আইজিপি বঙ্গবন্ধু ভবনে যান এবং সেখানে রাখা মন্তব্য বইতে মন্তব্য লেখেন। এছাড়া এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, যুগ্ম-সাধারণ সালাউদ্দিন পান্না, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কাজী লিয়াকত আলী, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিটু, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তাফা, সাবেক উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, টুঙ্গিপাড়ার সাবেক পৌর মেয়র সরদার ইলিয়াস হোসেনসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ