সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদটপমার্চে ছাত্রলীগকে সম্মেলন করতে বললেন ওবায়দুল কাদের

মার্চে ছাত্রলীগকে সম্মেলন করতে বললেন ওবায়দুল কাদের

কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভা ডেকে স্বাধীনতার মাস মার্চে ছাত্রলীগকে সম্মেলন করার কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। ৬ জানুয়ারি বেলা পৌনে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিপূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, ছাত্রলীগের এ কমিটির আমলে কিছু নেগেটিভ বিষয় থাকলেও অর্জন ছিল সবচেয়ে বেশি। তাদের আমলে সংগঠন বিশাল রূপ নিয়েছে। এটা তাদের অর্জন। আমি ছাত্রলীগকে বলবো অনতিবিলম্বে নির্বাহী কমিটির সভা ডেকে জাতীয় সম্মেলনের প্রস্তুতি নিন। নেত্রীর ইচ্ছা, আগামী মার্চ মাসে সম্মেলন হোক। এসময় তিনি ছাত্রলীগকে সম্মেলনের তারিখ ঠিক করতে বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ছাত্রলীগে বিশৃঙ্খল লাখো কর্মীর দরকার নেই। শৃঙ্খল কর্মী যদি কম হলেও সমস্যা নাই।

ছাত্রলীগকে আরো সুশৃঙ্খল ও সুসংগঠিত হতে হবে জানিয়ে ওবায়দুল কাদের আরো বলেন, গুটি কয়েকের জন্য সরকারের অর্জন ম্লান হতে পারে না। যারা অপকর্ম করবে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ও সাংগঠনিক ব্যবস্থা নিতে নেত্রী নির্দেশ দিয়েছেন। যে ছাত্রলীগের অতীত গৌরবমন্ডিত, সেই ছাত্রলীগের বর্তমান কলঙ্কিত হতে পারে না। যারা অপকর্ম করবে তাদের ছাত্রলীগে থাকার অধিকার নাই।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের সঞ্চলনায় অনুষ্ঠানে ছাত্রলীগের বর্তমান ও সাবেক কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। জাতীয় সংগীতের তালে তালে জাতীয় ও ছাত্রলীগের দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালি শুরু হয়। পরে বেলুন ও পায়রা উড়ানো হয়।

আরও পড়ুন

সর্বশেষ