শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদটপডিএনসিসির নির্বাচনে মেয়র প্রার্থী মাইলসের শাফিন আহমেদ

ডিএনসিসির নির্বাচনে মেয়র প্রার্থী মাইলসের শাফিন আহমেদ

আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে মেয়র প্রার্থী হলেন জনপ্রিয় ব্যান্ড দল মাইলসের বেজ গিটারিস্ট ও প্রধান গায়ক শাফিন আহমেদ। ববি হাজ্জাজের দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) থেকে প্রার্থী হচ্ছেন শাফিন। মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ববি হাজ্জাজ তার দলের মেয়র প্রার্থী হিসেবে শাফিন আহমেদের নাম ঘোষণা করেন। শাফিন দলটির উচ্চ পরিষদ সদস্য। সংবাদ সম্মেলনে দলটির অন্যান্য নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ববি হাজ্জাজ বলেন, আমরা বিশ্বাস করি এই নির্বাচনের মাধ্যমেই ক্ষমতার পালাবদল ও দেশের জনগণের মতামতের প্রতিফলন ঘটানো সম্ভব। তারই অংশ হিসেবে আসন্ন ডিএনসিসি উপনির্বাচনে মেয়র পদে এনডিএম প্রতিদ্বন্দ্বিতা করতে চায়। যেহেতু এই উপনির্বাচনের পরই আমরা নিবন্ধন সার্টিফিকেট পাবো, এজন্য এখন আমরা আমাদের সমর্থিত প্রার্থী হিসেবে এনডিএম সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম উচ্চ পরিষদের সদস্য শাফিন আহমেদের নাম ঘোষণা করছি।

তিনি বলেন, স্বপ্নের ঢাকা বাস্তবায়নের প্রতিশ্রুতি নিয়ে শাফিন আহমেদ ঢাকাবাসীর কাছে যাবেন। আমরা আশা করছি সচেতন ঢাকাবাসী ও তরুণ প্রজন্ম তার পক্ষে অবস্থান নেবেন। এ সময় শাফিন আহমেদ বলেন, আমি আমার দলনেতা ববি হাজ্জাজসহ অন্য নেতা ও কর্মীদের প্রতি কৃতজ্ঞ। তারা নির্বাচনের জন্য আমাকে ভেবেছেন, এটা খুবই আনন্দ ও দায়িত্বের। আমি আনন্দিত। এই মুহূর্তে বিস্তারিত কিছুই বলব না। আমাদের পরিকল্পনাগুলো আরো বিশ্লেষণ করে সাংবাদিকদের সামনে তুলে ধরব।

গত ১ ডিসেম্বর মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসি’র মেয়র পদটি শূন্য ঘোষণা করে সরকার। নির্বাচন কমিশন এখন সে পদের উপ-নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। আগামী ফেব্রুয়ারির শেষে নির্বাচন হতে পারে বলে ইসির ভারপ্রাপ্ত সচিব জানিয়েছেন।

আরও পড়ুন

সর্বশেষ