বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
প্রচ্ছদটপজিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার সর্বোচ্চ শাস্তি দাবি রাষ্ট্রপক্ষের

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার সর্বোচ্চ শাস্তি দাবি রাষ্ট্রপক্ষের

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন রাষ্ট্রপক্ষ। মঙ্গলবার ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে এই মামলার যুক্তি উপস্থাপনের সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশারফ হোসেন কাজল এ দাবি করেন। তিনি যুক্তিতে বলেন, মামলার সাক্ষীদের মাধ্যমে এ মামলায় অভিযোগ প্রমাণে রাষ্ট্রপক্ষ সক্ষম হয়েছে, আসামিদের সর্বোচ্চ শাস্তি দেওয়ার জন্য নিবেদন করছি। এর পরে বিচারক আগামীকাল বুধবার খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন শুরুর জন্য দিন নির্ধারণ করেন।

এর আগে বেলা সোয়া ১১টার দিকে মামলায় হাজিরা দিতে আদালতে উপস্থিত হন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এর পরই ড. আখতারুজ্জামানের আদালতে এই মামলার কার্যক্রম শুরু হয়। মামলার নথি থেকে জানা যায়, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তাঁর ব্ড় ছেলে তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলায় খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

আরও পড়ুন

সর্বশেষ