মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদআরো খবর......রাজনীতি এ সরকারের আমলে ৫’শ গার্মেন্টস বন্ধ হয়ে গেছে : মির্জা ফখরুল

রাজনীতি এ সরকারের আমলে ৫’শ গার্মেন্টস বন্ধ হয়ে গেছে : মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গার্মেন্টস শিল্প সম্পকে বলেছেন, ফ্যাসিস্ট আওয়ামীলীগ সরকারের আমলে দেশে ৫ শতাধিক গার্মেন্টস বন্ধ হয়ে গেছে। তাদের কর্মকান্ডের কারনে আমেরিকা জিএসপি সুবিধা বন্ধ করে দিয়েছে। ব্যাংকিং ব্যবস্থা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আ’লীগ সরকার লুটপাট চালিয়ে দেশের ব্যাংক গুলোকে দুরবস্থার মধ্যে ফেলে দিয়েছে। দেশের ৩৩ লাখ ছোট বিনিয়োগকারীকে পথে বসিয়ে দিয়েছে। দেশের বিচার বিভাগসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে আওয়ামীলীগ সরকার ধবংস করে দিয়েছে।
শুক্রবার বিকেলে মুন্সীগঞ্জ শহরের হাটলক্ষিগঞ্জ এলাকায় জেলা বিএনপি আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পদ্মা সেতু প্রসঙ্গে তিনি বলেন, দুর্নীতি ও ঘুষ দাবি করার কারনে পদ্মা সেতুর টাকা বিশ্ব ব্যাংক ফেরত নিয়ে গেছে। ঘুষ চাওযার কারনে বিশ্ব ব্যাংক মন্ত্রীকে পরিবর্তন অথবা আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বললেও সেই মন্ত্রীকে দেশ প্রেমিক হিসেবে প্রচার করেছেন প্রধানমন্ত্রী।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামীলীগ ফ্যাসিস্ট সরকারের আমলে দেশে আজ কঠিন সময় অতিক্রম করছে। বর্তমানে দেশে একটি কঠিন সংকট সৃষ্টি করেছে ফ্যাসিস্ট এই আওয়ামীলীগ সরকার। তারা জনগনকে ১০ টাকা কেজি চাল খাওয়ার কথা ও প্রতিটি পরিবারের একজনকে চাকুরী দেওয়ার কথা বললেও আওয়ামীলীগ তাদের কথা রাখেনি। যারা ঘুুষ দিচ্ছে তাদেরই চাকুরী হচ্ছে, আর হচ্ছে আ’লীগ কর্মীদের।
তিনি বলেন, কৃষকদের বিনা মূলে সার দেওয়ার কথা বললেও কৃষককে এখন দ্বিগুৎন মূল্যে সার কিনতে হচ্ছে। এছাড়া ধান, পাটসহ কৃষি দ্রব্য ন্যায্যমূল্যে বিক্রি করতে পারছে না কৃষকরা। তিনি বলেন, মধ্য প্রাচ্যের দেশ গুলোতে বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়া বন্ধ করে দেওয়া হয়েছে। বর্তমান সরকার ক্ষমতার আসার পর মধ্য প্রাচ্যের দেশগুলোর সঙ্গে সর্ম্পক বিনষ্ট করেছে।
মুন্সীগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপমন্ত্রী আলহাজ আবদুল হাইয়ের সভাপতিত্বে কর্মী সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শাহ মোয়াজ্জেম হোসেন, সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু, জাসাস কেন্দ্রীয় কমিটির সভাপতি এম এ মালেক, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর মল্লিক রিপন প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ