বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
প্রচ্ছদবিনোদন সময়ঈদের ইত্যাদির পুনঃপ্রচার ১ সেপ্টেম্বর

ঈদের ইত্যাদির পুনঃপ্রচার ১ সেপ্টেম্বর

বিনোদন ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

দর্শক প্রশংসিত ও বহুল আলোচিত ঈদের বিশেষ ‘ইত্যাদি’ পুনঃপ্রচার করা হবে আগামী ০১  সেপ্টেম্বর, রবিবার রাত দশটার ইংরেজী সংবাদের পর।

 দর্শকদের আনন্দের ষোলকলা পূর্ণ করে এবারের ‘ইত্যাদি’ এরই মধ্যে দর্শক ও পত্রপত্রিকার মতে ঈদের সেরা অনুষ্ঠান হিসেবে প্রশংসিত হয়েছে। ইনডোর ষ্টেডিয়ামের এক প্রান্ত থেকে অপর প্রান্ত জুড়ে নির্মিত বিশাল সেটে বর্নাঢ্য আয়োজনের পুরো অনুষ্ঠানটিতে এক উৎসবের আমেজ তৈরী হয়েছিল।

কয়েক হাজার শিল্পীর মাধ্যমে চিত্রায়িত “ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর ঈদ” গানটি দিয়ে শুরু হয় এবারের বর্ণাঢ্য ইত্যাদি। ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল ও রাজশাহী বিভাগের বিভিন্নস্থানে গানটি চিত্রায়িত হয়। ব্যবহার করা হয় ১৪টি হাতি।

ঈদের ইত্যাদিতে পারিবারিক বন্ধন নিয়ে এ্যান্ড্রু কিশোরের পরিবেশিত গানটি সবার হৃদয় ছুঁয়ে যায়। মোহাম্মদ রফিকউজ্জামান এর কথায়, আলী আকবর রূপুর সুরে গানটির চিত্রায়নে অংশগ্রহণ করেছেন জনপ্রিয় অভিনয় তারকা-মাহফুজ, তারিন, অপূর্ব ও অহনা।

ঈদের ‘ইত্যাদি’র একটি ব্যতিক্রমী টকশো উপস্থাপনা করেছেন ফোক সম্রাজ্ঞী মমতাজ, আলোচক হিসেবে ছিলেন জনপ্রিয় কণ্ঠ তারকা পার্থ বড়–য়া ও এস.আই.টুটুল।

ঈদের ‘ইত্যাদি’র নৃত্যে অংশগ্রহণ করেছেন বর্তমান সময়ের জনপ্রিয় সঙ্গীত শিল্পী কনা ও হৃদয় খান। তাদের সঙ্গে ছিলেন প্রায় অর্ধশত নৃত্যশিল্পী। নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম মুকুল ও মামুন।

বিদেশী সিরিয়ালের নেতিবাচক প্রভাব তুলে ধরে একটি বিশেষ পর্ব ছিল এবারের ঈদ ইত্যাদিতে। আর এই পর্বে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দর্শকপ্রিয় আট অভিনয় তারকা আজিজুল হাকিম, রোজী সিদ্দিকী, মুনমুন, রুনা খান, আরফান, স্বাগতা, ঈমন ও নিপুন। পর্বটি রসঘন হলেও এর মধ্য থেকে উঠে এসেছে চমৎকার একটি বক্তব্য।

প্রতি ঈদের মত এবারও ছিল ব্যাপক আয়োজনে বিষয় ভিত্তিক দলীয় সঙ্গীত। জনসংখ্যা সমস্যা নিয়ে তৈরী এবারের দলীয় সঙ্গীতে অংশগ্রহণ করেছেন জনপ্রিয় চিত্র তারকা ফেরদৌস, তার সঙ্গে ছিলেন যথারীতি ‘ইত্যাদি’র নিয়মিত নৃত্য শিল্পীরা। সঙ্গীতায়োজন করেছেন মেহেদী।

‘ইত্যাদি’র প্রতি ঈদের অনুষ্ঠানেই বিদেশীদের নিয়ে একটি মজার পর্ব থাকে। এবারও ছিল তেমনি মজাদার একটি পর্ব। বিদেশীদের দিয়ে ঈদের ইত্যাদিতে রীতিমত হাট বসানো হয়েছে এবং এর মাধ্যমে আমাদের গ্রামবাংলার হাট-বাজারের চিত্র নিখুঁতভাবে তুলে ধরা হয়েছে। যেখানে প্রায় শতাধিক বিদেশী নাগরিক অংশগ্রহণ করেছেন।

উপস্থিত হাজার হাজার দর্শকের মাঝখান থেকে অযান্ত্রিক মাইক/চোঙ প্রদানের মাধ্যমে তিনজন দর্শককে নির্বাচন করা হয় দর্শকপর্বের জন্য। দর্শকদের সঙ্গে এই পর্বে অংশ গ্রহণ করেছেন জনপ্রিয় অভিনেতা শহীদুজ্জামান সেলিম।

 রয়েছে মৌসুমী ব্যবসায়ী ভাগ্নের নতুন ব্যবসার পরিকল্পনা আর দর্শকদের সামনে নানী-নাতির নানান বিষয় নিয়ে মাতামাতি। এছাড়াও ঈদকে ঘিরে ডজনখানেক বিদ্রুপাত্বক রসালো নাট্যাংশ রয়েছে। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া  কসমেটিকস লিমিটেড।

আরও পড়ুন

সর্বশেষ