শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
প্রচ্ছদজাতীয়রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে থাকবে সৌদি আরব

রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে থাকবে সৌদি আরব

ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচ এম আল-মুতাইরি বলেছেন, ‘রোহিঙ্গা সংকট সমাধানে সৌদি আরব বাংলাদেশের পাশে থাকবে। বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম রাষ্ট্রদূতের উদ্ধৃতি দিয়ে সাংবাদিকদের জানান, রোহিঙ্গা সংকট বাংলাদেশের জন্য পীড়াদায়ক। এ সংকট সমাধানে আমরা বাংলাদেশের পাশে থাকব।

প্রেস সচিব বলেন, ‘সৌদি রাষ্ট্রদূত দুই পবিত্র মসজিদের হেফাজতকারী সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদের একটি চিঠি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। চিঠির বিষয়বস্তু সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা নাগরিকদের প্রতি বাংলাদেশের মানবিকতার উচ্ছ্বসিত প্রশংসা করে সৌদি রাষ্ট্রদূত জানান, তাঁরা বাংলাদেশকে এ ব্যাপারে সমর্থন দিয়ে যাচ্ছেন। এরই মধ্যে তাঁর দেশ ত্রাণসামগ্রী পাঠিয়েছে।

জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদকে শুভেচ্ছা জানান। রাষ্ট্রদূত বলেন, ‘বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের ঐতিহ্যবাহী এবং চমৎকার ভ্রাতৃপ্রতিম সম্পর্ক রয়েছে। বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যকার সম্পর্ক নতুন উচ্চতায় উপনীত হবে। দুই দেশের পারস্পরিক সম্পর্ক আগামী দিনগুলোতে আরো জোরদার হবে বলে শেখ হাসিনা আশা প্রকাশ করেন। এ সময় প্রধানমন্ত্রীর আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ