শুক্রবার, মে ৩, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনমহিউদ্দিন চৌধুরীর শারীরিক অবস্থার উন্নতি

মহিউদ্দিন চৌধুরীর শারীরিক অবস্থার উন্নতি

রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অবস্থা উন্নতির দিকে রয়েছে। হৃদরোগের চিকিৎসার জন্য দ্রুতই তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হবে। সেখানেই তার অপারেশন হবে। ১৪ নভেম্বর বিকেলে বিষয়টি জানান তার ছেলে এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি জানান, তার বাবার শারীরিক অবস্থা উন্নতির দিকে। তার অবস্থা আরেকটু স্থিতিশীল হওয়ার পরই চিকিৎসকদের পরামর্শে বাকি চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হবে। সেখানে তার হার্টের অপারেশন করানো হবে। কবে নাগাদ মহিউদ্দিন চৌধুরীকে সিঙ্গাপুর নেয়া হতে পারে এমন প্রশ্নে মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘আমরা আরেকটু স্ট্যাবল পজিশনের জন্য অপেক্ষা করছি। আশা করছি কাল পরশু নিয়ে যেতে পারবো। এজন্য যাবতীয় প্রসেসিং করা হচ্ছে।

এর আগে গত রোববার (১২ নভেম্বর) কিডনি জটিলতার জন্য প্রথম দফায় তার ডায়ালাইসিস সম্পন্ন হয়েছে। তবে হৃদরোগ জনিত সমস্যার সর্বোত্তম সমাধান পেতে তাকে সিঙ্গাপুরে নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। স্কয়ার হাসপাতালের ডা. মীর্জা নাজিম উদ্দিন এবং ডা. এম এ ওয়াহাব খানসহ কয়েকজন বিশেষজ্ঞের তত্ত্বাবধানে মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসা চলছে। ১৩ নভেম্বর রাতে ডা. নাজিম উদ্দিন জানান, মহিউদ্দিন চৌধুরীর অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো।

এদিকে, তিনি রাজধানীর পান্থপথে স্কয়ার হাসপাতালে ভর্তির পর রোববার বিকেল থেকেই আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা তাকে দেখতে আসছেন। চট্টগ্রামের বাসায় অসুস্থ হয়ে পড়ার পর ১১ নভেম্বর রাত ১১টার দিকে মহিউদ্দিন চৌধুরীকে নগরীর মেহেদিবাগের ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসকরা তখন বলেন, হার্ট অ্যাটাক এবং কিডনির সমস্যার কারণে তিনি অসুস্থ হয়ে পড়েছেন।

রাত ৩টার দিকে তার অবস্থার অবনতি হয়। তবে সকালে ফের কিছুটা উন্নতি হয়। চিকিৎসকদের পরামর্শে বিকেলে মহিউদ্দিন চৌধুরীকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে স্কয়ার হাসপাতালে আনা হয়।

আরও পড়ুন

সর্বশেষ