শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদটপদুইটি আন্তর্জাতিক পুরষ্কার পেয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাত

দুইটি আন্তর্জাতিক পুরষ্কার পেয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাত

প্রযুক্তি খাতের উন্নয়নে অবদান রাখায় দুইটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাত। পুরস্কার দুটি হলো-‘অ্যাসোসিও ২০১৭ আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড ২০১৭’ এবং ‘২০১৭ ই-এশিয়া অ্যাওয়ার্ড (সিলভার অ্যাওয়ার্ড)’।

 সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পুরস্কার দুাটি হস্তান্তর করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান। তিনি জানান, তাইওয়ানের তাইপেতে গত ১২ সেপ্টেম্বর এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের তথ্য-প্রযুক্তি শিল্প বিষয়ক শীর্ষ সংগঠন এশিয়ান-ওসানিয়া কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (এএসওসিআইও) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলকে (বিসিসি) ‘অ্যাসোসিও ২০১৭ আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড ২০১৭’ প্রদান করে।

ই-বাণিজ্য নীতিমালা ও কার্যক্রমে সহায়তা ও উন্নয়নে নেতৃত্বদানকারী স্বনামধন্য প্রতিষ্ঠান এশিয়া প্যাসিফিক কাউন্সিল ফল ট্রেড ফ্যাসিলিয়েশন অ্যান্ড ইলেকট্রনিক বিজনেস (এএফএসিটি) কর্তৃক বিসিসির বাস্তবায়িত ন্যাশনাল আইসিটি ইনফ্রা নেটওয়ার্ক ফর বাংলাদেশ গর্ভনমেন্ট (ইনফো সরকার) প্রকল্পকে ‘২০১৭ ই-এশিয়া অ্যাওয়ার্ড (সিলভার অ্যাওয়ার্ড)’ ভূষিত করা হয় ।

আরও পড়ুন

সর্বশেষ