বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েখুলনা বিভাগখুলনায় ট্যাংক লরি সমিতির ৩ ঘণ্টার কর্মবিরতি

খুলনায় ট্যাংক লরি সমিতির ৩ ঘণ্টার কর্মবিরতি

৩ দফা দাবিতে খুলনা বিভাগীয় ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের কর্মবিরতি শুরু হয়েছে। হাইওয়ে পুলিশের চাঁদাবাজি-হয়রানি বন্ধ করা,  রাস্তা-ঘাট সংস্কার করে চলাচল উপযোগী করা ও ট্যাংকের সামনে থাকা বাম্পার অপসরণ না করা এই তিন দফা দাবি নিয়ে এ কর্মবিরতি পালিত হচ্ছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুরু হওয়া এ কর্মবিরতি চলবে দুপুর ১২টা পর্যন্ত। কর্মবিরতি চলাকালে খুলনার ৩টি জ্বালানি তেল ডিপো পদ্মা, মেঘনা ও যমুনা থেকে তেল উত্তোলন, পরিবহন, বিক্রয় ও বিপণন বন্ধ রয়েছে। ফলে জ্বালানি

তেল বিক্রি ও পরিবহন বন্ধ থাকায় যানবাহন চালকদের তেলের অভাবে দুর্ভোগে পড়তে হচ্ছে। খুলনা বিভাগীয় ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে এ কর্মবিরতি পালন করা হচ্ছে। দাবি আদায়ে মহানগরীর খালিশপুরস্থ খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সামনে বিক্ষোভ সমাবেশ করছেন মালিক-শ্রমিকরা। এ বিষয়ে খুলনা বিভাগীয় ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশনের সভাপতি সৈয়দ সাজ্জাদুল করীম কাবুল বলেন, বিভাগের বিভিন্ন সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। অথচ সংস্কারের বিষয়ে সংশ্লিষ্টরা উদাসীন। হাইওয়ে পুলিশ আমাদের বিভিন্নভাবে হয়রানি করে, চাঁদা দাবি করে। দীর্ঘদিন ধরে আমরা এ সব সমস্যার সমাধান দাবি করে আসছিলাম। কিন্তু দাবি পূরণ না হওয়ায় বাধ্য হয়ে কর্মবিরতি পালন করছি।

তিনি জানান,  নওয়াপাড়া থেকে যশোর, যশোর থেকে নড়াইল, মাগুরা, বেনাপোল এসব রাস্তার বেহাল দশা। দীর্ঘদিনেও এসব রাস্তা সংস্কার করা হচ্ছে না। এসব ভাঙা-চোরা রাস্তায় ঝুঁকি নিয়ে শ্রমিকরা (চালক) ট্যাংকলরি চলাচল করছে। চালকরা এসব রাস্তা দিয়ে চলাচল করতে চায় না। তিনি বলেন, জরুরী তেল সরবরাহের জন্য যেতে হচ্ছে। ভাঙা-চোরা  সড়কে কোন মুহুর্তে দুর্ঘটনা ঘটতে পারে। তিনি অবিলম্বে রাস্তা সংস্কার, ট্যাংকলরির বাম্পার অপসরণ না করা ও পুলিশের হয়রানি বন্ধের দাবি জানান।

আরও পড়ুন

সর্বশেষ