রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনবুধবার চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি

বুধবার চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি

আগামী বুধবার চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে এ হরতাল ডাকা হয়। সোমবার বিকেলে নগরীর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচি শেষে হরতালের ঘোষণা দেন নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন।

সোমবার বিকেলে নরগীর কাজির দেউড়ি এলাকায় বিক্ষোভ মিছিল করে মহানগর ছাত্রদল। তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামে এ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ডা.শাহাদাত হোসেন বলেন,‘সরকার তারেক রহমানের জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। চট্টগ্রামে মানুষ তারেক রহমানের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দিতে প্রস্তুত।‘

আগ‍ামী বুধবারের হরতাল সর্বাত্মকভাবে পালন করার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত রাজপথে থেকে হরতাল সফল করারও আহ্বান জানান তিনি।  নগর ছাত্রদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমেদুল আলম রাসেলের পিরিচালনায় নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান, ছাত্রদল নেতা মঞ্জুর আলম মঞ্জু, এস এম সালাউদ্দিন প্রমুখ বক্তব্য দেন।

আরও পড়ুন

সর্বশেষ