বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়বাংলাদেশ কখনো কোনো সমস্যা দেখে ভয় পায় না : প্রধানমন্ত্রী

বাংলাদেশ কখনো কোনো সমস্যা দেখে ভয় পায় না : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ কখনো কোনো সমস্যা দেখে ভয় পায় না এবং মিয়ানমার থেকে নির্মমভাবে তাড়িয়ে দেওয়া লাখ লাখ লোক বাংলাদেশে চলে আসা সত্ত্বেও এ দেশ এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে যুক্তরাজ্যের লন্ডনে রয়েছেন। তিনি তাঁর হোটেলকক্ষে যুক্তরাজ্য ও ইউরোপীয় অন্যান্য দেশের আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। সেখানেই শেখ হাসিনা এসব কথা বলেন বলে আজ শুক্রবার জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে আমরা বাঙালি জাতি যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছি। ফলে কোনো সমস্যা দেখা দিলে আমরা কখনো ভয় পাই না। শেখ হাসিনা রোহিঙ্গা প্রসঙ্গ উল্লেখ করে বলেন, ‘আমরা বরং এই সমস্যা মোকাবিলা করার মাধ্যমে আরো এগিয়ে যেতে চাই।

প্রধানমন্ত্রী আরো বলেন, মিয়ানমারের একজন জ্যেষ্ঠ প্রতিনিধির সাম্প্রতিক ঢাকা সফরের মাধ্যমে এ সংকট সমাধানে নেপিদোর সঙ্গে আলোচনা শুরু হয়েছে। তবে বাংলাদেশের জনগণ সব সময় মানবতায় বিশ্বাস করে। মানবিক দিক বিবেচনা করে মিয়ানমার ছেড়ে চলে আসতে বাধ্য হওয়া এসব লোকজনকে আশ্রয় দিতে আশ্রয়কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ